ঢাকা, বৃহস্পতিবার, ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০, ১১ রবিউল আউয়াল ১৪৪২

আন্তর্জাতিক

চীনের হুমকি ‘খুবই বাস্তব’: তাইওয়ান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
চীনের হুমকি ‘খুবই বাস্তব’: তাইওয়ান তাইওয়ানের পররাষ্ট্রমন্ত্রী জোসেফ উ, ছবি: সংগৃহীত

চীন বারবার তাইওয়ানকে আগ্রাসনের হুমকি দিয়েছে এবং স্ব-শাসিত দ্বীপটিকে ভয় দেখানোর জন্য আক্রমণাত্মক নীতিও গ্রহণ করেছে। তাইওয়ানের পররাষ্ট্রমন্ত্রী জোসেফ উ সম্প্রতি বলেছেন, চীন থেকে তাইওয়ানে সামরিক হুমকি ‘অত্যন্ত বাস্তব’, তবে তাইপের প্রস্তুতিও ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ’।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ডয়েচে ভেলেতে দেওয়া এক সাক্ষাৎকারে জোসেফ উ বলেছেন, চীনের হুমকি খুবই বাস্তব। তাই তাইওয়ানের প্রস্তুতিও অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা দিন দিন সামরিক বাহিনীর হুমকি মোকাবিলার চেষ্টা করছি।

তিনি বলেন, আমরা কয়েক দশক ধরে হুমকির মধ্যে রয়েছি এবং তাই আমরা তাইওয়ানের বিরুদ্ধে চীনের সামরিক পদক্ষেপের দিকে নজর রাখছি। পাশাপাশি আমাদের সামরিক বাহিনীও উভয়পক্ষের মধ্যে সম্ভাব্য সামরিক দ্বন্দ্বের জন্য নিজেকে প্রস্তুত করার চেষ্টা করছে।

পররাষ্ট্রমন্ত্রী জোসেফ বলেন, দুই দেশের মধ্যে সামরিক দ্বন্দ্ব আমরা চাই, তা কিন্তু নয়। তবে যদি এটি হয়েও যায়, তবে তা মোটেও কারও স্বার্থের নয়।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa