ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

আন্তর্জাতিক

প্রণব মুখার্জি ‘গভীর কোমাতেই’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
প্রণব মুখার্জি ‘গভীর কোমাতেই’ প্রণব মুখার্জি, ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসে আক্রান্ত ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। তিনি ‘গভীর কোমাতেই’ আচ্ছন্ন।

তবে তার শারীরিক অবস্থার অন্যান্য মাপকাঠি এখন স্থিতিশীল।

শুক্রবার (১৪ আগস্ট) চিকিৎসদের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া এ তথ্য জানিয়েছে। এক প্রতিবেদনে বলেছে, শুক্রবার সকাল পর্যন্ত সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি।

এর আগে বৃহস্পতিবার (১৩ আগস্ট) দিল্লির আর্মি হসপিটাল রিসার্চ অ্যান্ড রেফারেল কর্তৃপক্ষ বিবৃতিতে জানায়, তিনি ‘গভীর কোমায়’ চলে গেছেন। তবে তার শারীরিক অবস্থার অন্যান্য মাপকাঠি স্থিতিশীল আছে। তাকে ভেন্টিলেশনেই রাখা হয়েছে।

দিল্লির দ্য আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল (আরঅ‌্যান্ডআর) হাসপাতালে প্রণব মুখার্জির চিকিৎসা চলছে। গত ১০ আগস্ট জরুরি ভিত্তিতে প্রণব মুখার্জির মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। এরপর থেকে তার অবস্থার কোনো উন্নতি হয়নি। তখন তার অবস্থা খারাপের দিকে বলে জানায় টাইমস অব ইন্ডিয়া।

আনন্দবাজার জানায়, ৮৪ বছর বয়সী প্রণব মুখার্জি বাথরুমে পড়ে গিয়ে মাথায় আঘাত পান। আঘাতে রক্তপাত না হলেও পরদিন সকাল থেকে তিনি বাঁ হাত নাড়াতে পারছিলেন না। এছাড়া তিনি করোনা ভাইরাসেও আক্রান্ত।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa