ঢাকা, রবিবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

আন্তর্জাতিক

করোনা-বিক্ষোভের মধ্যেই নির্বাচনী প্রচারে নামছেন ট্রাম্প

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, জুন ১২, ২০২০
করোনা-বিক্ষোভের মধ্যেই নির্বাচনী প্রচারে নামছেন ট্রাম্প

মহামারি করোনা ভাইরাসে সবচেয়ে বেশি বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। শেষ ২৪ ঘণ্টায়ও প্রায় এক হাজার মানুষের মৃত্যু হয়েছে। আবার জর্জ ফ্লয়েড হত্যায় বর্ণবাদবিরোধী বিক্ষোভেও উত্তাল দেশটি। এরইমধ্যে আবার নির্বাচনী প্রচার-প্রচারণায় নামতে যাচ্ছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বৃহস্পতিবার (১১ জুন) বিবিসি জানিয়েছে, ডোনাল্ড ট্রাম্প ওকলাহোমার তুলসা শহর থেকে নির্বাচনী সমাবেশ শুরু করতে চাইছেন। যে শহরটি যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বড় বর্ণবাদী সহিংসতার জায়গা হিসেবে শনাক্ত।

ট্রাম্পের প্রচারণা শিবির বলছে, প্রচারণা শুরু হবে ১৯ জুন থেকে। এ দিন একটি সমাবেশ হবে। দিনটি দাসত্ব মুক্তির, দিনটি আফ্রিকান-আমেরিকানদের কাছে ‘জুনটিন্থ’ হিসেবে স্বীকৃত বলে বেছে নিয়েছেন ট্রাম্প।

এর আগে প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে গত ০২ মার্চ থেকে প্রায় তিন মাস তার কোনো নির্বাচনী প্রচারণা ছিল না। এতদিন কোনো সমাবেশ করেননি তিনি।  

আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। মূলত এর আগে প্রচার-প্রচারণা চালানোর জন্য উদগ্রীব ট্রাম্প। এদিকে, ফ্লয়েড হত্যা নিয়ে বিক্ষোভের সময়ে ট্রাম্পের তুলসায় সমাবেশ করার চিন্তায় অনেকেই অভাক হয়েছেন।

মূলত জরিপে ডেমোক্র্যাটিক দলের প্রার্থী জো বাইডেনের পেছনে পড়ে যাওয়া ট্রাম্প নিজের অবস্থানকে আবার চাঙা করতে চাইছেন।

ট্রাম্প বলেন, সমাবেশ শুরু করছি তুলসা থেকে। যেখানে করোনা ভাইরাস পরিস্থিতি খুব সুন্দরভাবে সামাল দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, জুন ১২, ২০২০
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa