করোনা ইস্যুতে ট্রাম্প প্রশাসনের সমালোচনায় ওবামা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

করোনা ইস্যুতে ট্রাম্প প্রশাসনের সমালোচনায় ওবামা

walton

প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবিলায় সবচেয়ে ব্যর্থ দেশ হিসেবে যুক্তরাষ্ট্রের নামই সবার আগে আসবে। দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিতর্কিত সব সিদ্ধান্তের কারণেই বিশ্বের সবচেয়ে শক্তিধর দেশটি এই মহামারিতে ধুঁকছে বলে মনে করে বিশেষজ্ঞরা। আর করোনা ইস্যুতে সাম্প্রতিক সময়ে এনিয়ে দ্বিতীয়বারের মতো ট্রাম্প প্রশাসনের সমালোচনা করলেন মার্কিন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা।

অনলাইনে স্নাতক কলেজ ছাত্রদের সঙ্গে আলোচনায় কঠোর ভাষায় ওবামা জানান, মহামারির এই সময়ে অনেক কর্মকর্তারা কাজ করার ভান পর্যন্ত করছেন না।

এর আগে গত সপ্তাহে ফাঁস হওয়া এক কনফারেন্স কলে ওবামা বলেছিলেন, এটা যুক্তরাষ্ট্রের পুরোপুরি একটা বিশৃঙ্খল বিপর্যয়।

ওবামা এছাড়াও এনবিএ তারকা লিব্রন জেমসের আয়োজনে উচ্চ বিদ্যালয় ছাত্রদের স্পেশাল একটি প্রোগ্রামেও যোগ দেন। যেখানে তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন জোনাস ব্রাদার্স, মেগান রাপিনোয়ে, ফ্যারেল উইলিয়ামস ও শিক্ষা ব্যক্তিত্ব মালালা ইউসুফজাই।

এদিকে কৃষ্ণাঙ্গদের কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক করাদের উদ্দেশ্যে ওবামা জানান, কোভিড-১৯ এর পরিস্থিতিতে প্রমাণ করে দেশের নেতৃত্ব পুরোপুরি ব্যর্থ হয়েছে।

ওবামা বলেন, ‘মহামারির এই বাজে সময়ে একটা ব্যাপার পরিষ্কার যে দায়িত্বে থাকা লোকেরা জানে না তারা কি করছে। এমনকি তাদের মধ্যে অনেকে তো কাজের ভান পর্যন্ত করে না।’

যুক্তরাষ্ট্রের হোপকিনস বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী দেশটিতে গত ২৪ ঘণ্টা করোনা ভাইরাসে ১২শ’র বেশি মানুষ মারা গেছে। যেখানে মোট মৃত্যু ৮৯ হাজারের বেশি। যেটি কিনা বিশ্বের যেকোনো দেশ থেকে কয়েকগুণ বেশি।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, মে ১৭, ২০২০
এমএমএস 

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
পাথরঘাটায় হরিণের মাথা-চামড়া জব্দ
রাজনীতির ইতিহাসে কালজয়ী জিয়া: এলডিপি
ফেরিঘাট দেখে সারাদেশ মূল্যায়ন করা যাবে না
করোনাকালে বাল্যবিয়ের চেষ্টা, বর-কনের অভিভাবকের জরিমানা
বশেমুরবিপ্রবির উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের করোনা শনাক্ত


পাইলটের করোনা, মাঝপথ থেকে ফিরলো এয়ার ইন্ডিয়ার ফ্লাইট
চাই না হতে মর্গে পচা লাশ!
করোনায় পার্বত্য এলাকায় রেড ক্রিসেন্ট-রেড ক্রসের সহায়তা
২ জুন বশেমুবিপ্রবির দাপ্তরিক কার‌্যক্রম খুলছে না
ইকার্দির সঙ্গে স্থায়ী চুক্তি করছে পিএসজি