ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আন্তর্জাতিক

ইরানে ভূমিকম্পে ২ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-০৮ ১২:৪৯:০৮ পিএম
ইরানে ভূমিকম্পে ২ জনের মৃত্যু ছবি: প্রতীকী

ইরানের উত্তরাঞ্চলে ৫ দশমিক ১ মাত্রার একটি ভূমিকম্প আঘাত হেনেছে। এতে আতঙ্কিত হয়ে বাড়ি থেকে পালাতে গিয়ে দু’জনের মৃত্যু হয়েছে এবং ২২ জন আহত হয়েছেন।

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে রয়টার্স জানায়, শুক্রবার (৮ মে) প্রথম প্রহরে ভূমিকম্পটি আঘাত হানে।

কর্তৃপক্ষ জানায়, মধ্যরাতের পর তেহরান এবং মাজানদারান প্রদেশের সীমান্তবর্তী এলাকায় ভূমিকম্পটি আঘাত হানলেও বড় কোনো ক্ষতি হয়নি।

মৃতদের একজন তেহরানের ২১ বছর বয়সী তরুণী, যার হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গিয়েছিল এবং আরেকজন দামাবন্দের ৬০ বছর বয়সী বৃদ্ধ, যিনি মাথায় আঘাত পেয়ে মারা গেছেন।

এদিকে রাত থেকে যারা বাইরে অবস্থান করছেন, করোনা ভাইরাস প্রতিরোধে তাদের সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানান কর্মকর্তারা। মধ্যপ্রাচ্যের এ দেশটিতে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ৩ হাজার ১৩৫ জন এবং তাদের মধ্যে মৃত্যু হয়েছে ৬ হাজার ৪৮৬ জনের।

ভূমিকম্পের পর গাড়িতে তেল ভরতে গ্যাস স্টেশনে ভিড় জমাতে শুরু করে লোকজন। তবে পর্যাপ্ত পেট্রোল রয়েছে বলে আশ্বাস দেন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, মে ০৮, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa