৫ দিন পর ফের করোনায় আক্রান্ত হুবেই প্রদেশে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

করোনা ভাইরাস মোকাবিলায় তৎপরতা, ছবি: সংগৃহীত

walton

গোটা বিশ্বে বিপর্যয় এনেছে যে ভাইরাস, সেটির উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশে এক টানা পাঁচদিন ধরে কেউ আক্রান্ত না হলেও ষষ্ঠ দিন, অর্থাৎ সোমবার (২৩ মার্চ) একজন আক্রান্ত হয়েছেন কোভিড-১৯ রোগে। 

মঙ্গলবার (২৪ মার্চ) দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, গত পাঁচ দিনে হুবেই প্রদেশে করোনা ভাইরাস আক্রান্ত একটি কেসও পাওয়া যায়নি। কিন্তু সোমবার প্রথম একজন আক্রান্ত হয়েছেন।

গোটা চীনে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৮ জন। একইসঙ্গে দেশটিতে নতুন মৃত্যু আছে সাতজনের বেশি। অবশ্য যে ৭৮ জন নতুন আক্রান্ত হয়েছেন, এরমধ্যে ৭৪ জনই বিদেশি।

এ নিয়ে চীনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে তিন হাজার ২৭৭ জনের। আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ১৭১ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৭৩ হাজার ১৫৯ জন। এছাড়া বর্তমানে চিকিৎসাধীন চার হাজার ৭৩৫ জনের মধ্যে এক হাজার ৫৭৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন বলছে, সাম্প্রতিক সপ্তাহগুলোতে চীনে স্থানীয়ভাবে আক্রান্ত হার অনেক কমে গেছে। যারা আক্রান্ত হচ্ছেন তাদের বেশির ভাগই অন্যান্য দেশ থেকে যাওয়া। এ হিসেবে ৪২৭ জন আছেন চীনের মূল ভূখণ্ডে, যারা অন্যান্য দেশ থেকে গিয়ে আক্রান্ত হয়েছেন।

বিশেষজ্ঞরা বলছেন, যেখানে উৎপত্তি প্রাণঘাতী করোনা ভাইরাসের, সেখানে আক্রান্ত আর মৃত্যু ‘শূন্যে’ নেমে আসা, এমনকি গোটা চীনে স্থানীয়ভাবে আক্রান্ত কমে যাওয়া, সত্যিই আশা জাগায়, হয়তো শিগগির দাপট কমবে ভাইরাসটির।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: চীন করোনা ভাইরাস
টাঙ্গাইলে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
জন্মদিনের উপহার: ভাড়া মওকুফ করলেন তাসকিনের বাবা
করোনা নয় অভাব তাড়িয়ে মারছে শিন্দি বেগমকে
ঘর হতে বের না হওয়ার আহ্বান শিল্প প্রতিমন্ত্রীর
দেড় হাজার অসহায় পরিবারে আমিনুলের সহায়তা


সাড়ে ৫ হাজার অসহায় পরিবারের পাশে কেএসআরএম
ডোবায় মাছ ধরতে গিয়ে প্রাণ গেলো যুবকের
খেলা নেই, স্টেডিয়ামগুলোতে ঝুলছে তালা
করোনা: যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় রেকর্ড ৫৬৩ জনের মৃত্যু
দুই কোটি টাকার ত্রাণ নিয়ে অসহায়দের পাশে রাউজানবাসী