করোনা: দ্বিতীয় ধাপের ধাক্কা সিঙ্গাপুরে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিঙ্গাপুরে বিদেশফেরত আরও রোগী শনাক্ত।

walton

অন্য অনেক এশীয় দেশের মতো প্রথমদিকে করোনা ভাইরাসের সংক্রমণ ভালোভাবে সামাল দিয়েছিলো সিঙ্গাপুর। ভাবা হচ্ছিল, বিপদ ‍বুঝি গেলো দুয়ার ছাড়িয়া! কিন্তু তা আর হচ্ছে কোথায়! নতুন করে দেশটিতে করোনা ভাইরাসে সংক্রমিত হওয়ার ঘটনা বাড়ছে। আক্রান্তদের অধিকাংশই বিদেশফেরত। এটাকে বলা হচ্ছে, সেকেন্ড ওয়েভ বা দ্বিতীয় ধাপের ধাক্কা।

রোববার (২২ মার্চ) সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম চ্যানেল নিউজ এশিয়া জানায়, দেশটিতে ২৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ১৮ জনই বিদেশফেরত। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ৪৫৫ জন।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বলা হয়, বিদেশফেরত আক্রান্তরা সম্প্রতি ইউরোপ, উত্তর ও দক্ষিণ আমেরিকা এবং আসিয়ানভুক্ত দেশগুলো ভ্রমণ করেছেন। এদের মধ্যে ৯ জন যুক্তরাজ্যফেরত, যুক্তরাষ্ট্র থেকে এসেছেন ৩ জন।

এদিকে রোববার (২২ মার্চ) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ঘোষণা দিয়েছে, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সোমবার (২৩ মার্চ) রাত ১২টা থেকে সিঙ্গাপুরে আর কোনো পর্যটক (শর্ট টাইম ভিজিটর) আসতে পারবে না। একইসঙ্গে দেশটি হয়ে ট্রানজিটগুলোও থাকবে বন্ধ। যদিও এর আগে পর্যটক আসতে পারতেন এবং তাদের ১৪ দিন বাড়িতে থাকতে হতো।

দেশটিতে ১৪৪ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। আর ৩০৯ জন হাসপাতালে চিকিৎসাধীন যাদের অবস্থা স্থিতিশীল বা উন্নতির দিকে। তবে চিকিৎসাধীন ১৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
ডোবায় মাছ ধরতে গিয়ে প্রাণ গেলো যুবকের
খেলা নেই, স্টেডিয়ামগুলোতে ঝুলছে তালা
করোনা: যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় রেকর্ড ৫৬৩ জনের মৃত্যু
দুই কোটি টাকার ত্রাণ নিয়ে অসহায়দের পাশে রাউজানবাসী
বিএনপির উদ্দেশ্য সাহায্য করা নয়, ভুল খোঁজা: তথ্যমন্ত্রী


করোনা: ৬টি প্রতিষ্ঠানে নমুনা পরীক্ষা হয়েছে ১৭৫৯ জনের
করোনা: প্রধানমন্ত্রীর অঙ্গীকারের কঠোর প্রয়োগ চায় টিআইবি
চট্টগ্রামে আইসোলেশনে থাকা যুবকের মৃত্যু
করোনা প্রতিরোধে স্বেচ্ছাসেবায় ২ বেসরকারি সংস্থা
কিছু বন্দির মুক্তি বিষয়ে মন্ত্রণালয়ে কারা অধিদপ্তরের চিঠি