ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আন্তর্জাতিক

করোনায় ইরানের বিপ্লবী গার্ডসের জ্যেষ্ঠ কমান্ডারের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৪ ১১:৩৪:৪৯ এএম
করোনায় ইরানের বিপ্লবী গার্ডসের জ্যেষ্ঠ কমান্ডারের মৃত্যু নাসের শাবানি

প্রাণঘাতী নভেলা করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ইরানের বিপ্লবী গার্ডসের জ্যেষ্ঠ কমান্ডার নাসের শাবানির মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৩ মার্চ) আইআরজিসির মুখপাত্র রমজান শরিফের বরাত দিয়ে দেশটির একটি সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা গেছে।

খবরে বলা হয়, কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে ইরানের বিপ্লবী গার্ডসের জ্যেষ্ঠ কমান্ডার নাসের শাবানির মৃত্যু হয়েছে।

এই পর্যন্ত ওই ভাইরাসে বিপ্লবী গার্ডসের পাঁচ সদস্যের মৃত্যু হলো। পাশাপাশি দেশটিতে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে ১৩ জন সরকারি কর্মকর্তার মৃত্যু হয়েছে। এই নিয়ে শুক্রবার পর্যন্ত ইরানে করোনায় পাঁচশ ১৪ জনের মৃত্যু হলো। আক্রান্ত আছে ১১ হাজার ৩৬৪ জন।

এর আগে ২০১৮ সালে শাবানি বলেছিলেন, বাব আল-মানদেব প্রণালীতে দুইটি সৌদি ট্যাংকারে হুতি বিদ্রোহীরা হামলা চালিয়েছেন ইরানের নির্দেশেই। সৌদি ট্যাংকারে হামলা চালাতে ইয়েমেনিদের আমরা নির্দেশ দিয়েছি। এরপরেই তারা ওই হামলা চালিয়েছেন।

এদিকে ইউরোপ ও আমেরিকায় মরণঘাতী এই ভাইরাসের প্রকোপ দ্রুত বেড়েই চলছে।  মাত্র চারদিনে আরও এক হাজার মানুষের মৃত্যু হয়েছে। বিশ্বে মৃতের সংখ্যা এখন দাঁড়িয়েছে প্রায় পাঁচ হাজারে।

আড়াই মাসে মহামারীর আকার ধারণ করা প্রাণঘাতী ভাইরাসের প্রাদুর্ভাব বিশ্বের ১২৩টি দেশ ও অঞ্চলে আক্রান্তের সংখ্যা এক লাখ ৩২ হাজার ছাড়িয়ে গেছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

বাংলাদেশ সময়: ১১২৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa