ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

আন্তর্জাতিক

করোনা ভাইরাসে এবার হংকংয়ে এক ব্যক্তির মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২০
করোনা ভাইরাসে এবার হংকংয়ে এক ব্যক্তির মৃত্যু করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হংকংয়ে ৩৯ বছর বয়সী এক লোকের মৃত্যু হয়েছে। ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হংকংয়ে ৩৯ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা অঞ্চলটিতে এটিই প্রথম।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হংকংয়ে ওই লোকের মৃত্যু হয়। তিনি গত ২১ জানুয়ারি চীনের উহান শহরে গিয়েছিলেন এবং দু’দিন পর হংকং ফিরে আসেন।

উহান ভ্রমণের সময় কাঁচা বাজার বা হাসপাতালে যাননি বলে তিনি এর আগে কর্তৃপক্ষকে জানান। গত ২৯ জানুয়ারি থেকে তার মাংসপেশি ব্যথা করছিল এবং ৩১ জানুয়ারি জ্বর হয়েছিল।

সোমবার (৩ ফেব্রুয়ারি) পর্যন্ত হংকংয়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৫। এদিন চীনের সঙ্গে সীমান্ত পুরোপুরি বন্ধের দাবিতে ধর্মঘট করেন হংকংয়ের কয়েকশ’ স্বাস্থ্যকর্মী। মঙ্গলবারও এ ধর্মঘট অব্যাহত রয়েছে।

হংকংয়ে প্রায় ৭০ লাখ মানুষের বাস। এটি চীনের আধা স্বায়ত্তশাসিত অঞ্চল হওয়া সত্ত্বেও আন্তর্জাতিক চেকপয়েন্টের মতোই কাজ করে হংকং-চীন সীমান্ত।

চীনে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে গেছে এবং এ পর্যন্ত ৪২৫ জনের মৃত্যু হয়েছে। চীন ছাড়া ফিলিপাইনে এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa