php glass

দানের টাকা রাজনীতিতে খরচের দায়ে ট্রাম্পকে বিপুল জরিমানা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডোনাল্ড ট্রাম্প। ছবি- সংগৃহীত 

walton

২০১৬ সালে রাজনৈতিক প্রচারণার কাজে নিজের দাতব্য প্রতিষ্ঠানের তহবিল অপব্যাবহারের দায়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ২০ লাখ মার্কিন ডলার (প্রায় ১৭ কোটি টাকা) জরিমানা করেছেন দেশটির একটি আদালত। 

বৃহস্পতিবার (৮ নভেম্বর) নিউ ইয়র্কের একটি আদালত ট্রাম্পকে এ জরিমানা করেন। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।  

খবরে বলা হয়, এর আগে ট্রাম্পের বিরুদ্ধে ব্যক্তিস্বার্থে নিজ দাতব্য প্রতিষ্ঠান ‘দ্য ডোনাল্ড জে (জুনিয়র) ট্রাম্প ফাউন্ডেশন’র অর্থ ব্যবহারের অভিযোগ তোলে আইনজীবীরা। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে ২০১৮ সালে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেওয়া হয়। 

বৃহস্পতিবারের রায়ে জরিমানা করার পাশাপাশি বিচারক সালিয়ান স্কারপুলা নির্দেশ দেন, ট্রাম্প বা তার বড় ৩ সন্তানের নামে চালানো কোনো দাতব্য প্রতিষ্ঠানই রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করা যাবে না। শিগগিরই ট্রাম্পকে এ জরিমানা শোধ করতে কড়া নির্দেশ দেন বিচারক।  

বিবিসি জানায়, ২০১৬ সালে আইওয়া অঙ্গরাজ্যের প্রাইমারি নির্বাচনে ট্রাম্প নিজের জিম্মাদারি লঙ্ঘন করে দাতব্য প্রতিষ্ঠানের টাকা ব্যবহার করেন।  

এদিকে বরাবরের মতো অর্থ অপব্যবহারের অভিযোগ অস্বীকার করেছেন ট্রাম্প। এটি তার বিরোধী পক্ষ ডেমোক্র্যাটদের চাল বলে উল্লেখ করেছেন তিনি। ডেমোক্র্যাটরা তাকে ‘মামলায় ফাঁসাতে যে কোনো কিছু করতে পারে’ বলে অভিমত ট্রাম্পের।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
এইচজে 

ক্লিক করুন, আরো পড়ুন: ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্র
ছুরিকাঘাতে কলেজ ছাত্র খুন
সশস্ত্র বাহিনী দিবসে চট্টগ্রামে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা
খেলা নিয়ে জমজ ভাইয়ের মারামারি, প্রাণ গেলো একজনের
ভুটান ঢুকলেই বাংলাদেশিদের প্রতিদিন গুনতে হবে ৫৬০০ টাকা!
লামায় হাতির আক্রমণে বৃদ্ধের মৃত্যু


গণহত্যা মামলায় সাক্ষ্য দিলেন সাংবাদিক কামরুল
যবিপ্রবিতে ভর্তি পরীক্ষা, বহিস্কার ২
সিআইপি সম্মাননা পেলেন আদম তমিজী হক
রাজশাহী শিল্পকলা একাডেমির সাবেক নৃত্য প্রশিক্ষক গ্রেফতার
বাড়তি জনপ্রিয়তায় ৯ দলের আইপিএল!