php glass

‘জীবনযুদ্ধে লড়ছেন’ নওয়াজ শরিফ, ৮ সপ্তাহের জামিন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নওয়াজ শরিফ। ছবি- সংগৃহীত 

walton

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ‘গুরুতর অসুস্থ’। তিনি ‘বেঁচে থাকার জন্য লড়াই করছেন’ বলে জানিয়েছেন তার চিকিৎসক। এ অবস্থায় দুর্নীতির দায়ে কারাবন্দি নওয়াজকে ৮ সপ্তাহের জামিন দিয়েছেন দেশটির আদালত। 

মঙ্গলবার (২৯ অক্টোবর) এক টুইট বার্তায় নওয়াজ শরীফের ব্যক্তিগত চিকিৎসক আদনান খান এ কথা জানান। এদিনই চিকিৎসার জন্য তাকে ৮ সপ্তাহের জামিন দেন ইসলামাবাদের উচ্চ আদালত। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ কথা জানা যায়। 

খবরে বলা হয়, সাবেক পাক প্রধানমন্ত্রী বর্তমানে লাহোরের একটি হাসপাতালে চিকিৎসাধীন। কয়েকদিন আগেই ছোটখাটো একটি হার্ট অ্যাটাকের শিকার হন তিনি। 

চিকিৎসক জানান, হার্ট অ্যাটাক ছাড়াও নওয়াজ শরীফের রক্তে প্লাটিলেটের মাত্রা অনেক কম। এসবের ফলে তার কিডনির অবস্থাও খারাপ। এছাড়া তার রক্তে চিনির পরিমাণ আশংকাজনকভাবে কম। রক্তচাপও বেড়ে চলেছে। সবকিছু মিলিয়ে তার স্বাস্থ্য বর্তমানে ভঙ্গুর অবস্থায় আছে। 

গত সপ্তাহে বিপজ্জনক মাত্রায় রক্তে প্লাটিলেটের পরিমাণ কমে গেলে ‘পাঞ্জাবের সিংহ’খ্যাত ৬৯ বছর বয়সী এ রাজনীতিককে হাসপাতালে নেওয়া হয়। 

২০১৭ সালে দুর্নীতির মামলায় পাকিস্তান সুপ্রিম কোর্ট নওয়াজ শরিফকে আজীবনের জন্য রাজনীতিতে নিষিদ্ধ করেন, এবং ৭ বছরের কারাদণ্ড দেন। যদিও তিনি এসব অভিযোগ অস্বীকার করেছেন। 

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
এইচজে 

ক্লিক করুন, আরো পড়ুন: পাকিস্তান
র‌্যাবের অভিযানে জেএমবি সদস্য আটক
রাজশাহীতে ৬ মাসে র‌্যাবের হাতে আটক ৭৮৩
গোপালগঞ্জে স্কুল কাবাডির ফাইনাল অনুষ্ঠিত
কটিয়াদী আ’লীগ সভাপতি গোলাপ আর নেই
২০ বছরের দাম্পত্য জীবনের ইতি টানলেন অর্জুন ও মেহের


সিঙ্গাপুরের সুলতান মসজিদে সব ধর্মের গৃহহীনদের আশ্রয়
ফেসবুক আইডি মনিটরিং আর ডিজিটাল হাজিরায় আসছেন শিক্ষকরা
নিজ নিজ জায়গা থেকে দেশ গড়ায় কাজ করুন: প্রধানমন্ত্রী
‘জাবি উপাচার্য ছাত্রদের চেয়ে নিজের স্বার্থরক্ষায় মরিয়া’
প্লেনে প্রতিদিনই আসছে এস আলম গ্রুপের পেঁয়াজ