php glass

ব্যবসার ফন্দি: গোমাংসে পুতিনের মুখ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোমাংসে পুতিনের মুখ। ছবি: সংগৃহীত

walton

সাউথ লন্ডনের সংগীতশিল্পী ম্যাট গর্ডন যেন মাথা ঝেড়ে নিলেন! একটু আগে কী চোখে পড়লো তার? তিনি কয়েক কদম আবার পিছু গেলেন? আরে সত্যিইতো? ‘ভ্লাদিমির পুতিন’ যে তার দিকে তাকিয়ে! বিশ্বের অন্যতম প্রভাবশালী প্রেসিডেন্টের মুখাবয়বইতো যেন ফ্রিজে প্যাকেটবন্দি হয়ে রয়েছে! গোমাংসে ভাসছিল যেন পুতিনের মুখ!

সাউথ লন্ডনের ক্রোয়ডনের সুপারশপ আলদিতে সম্প্রতি কেনাকাটা করতে গিয়ে এই অদ্ভুত ঘটনার সাক্ষী হন গর্ডন। আবারডিন আঙ্গাস প্রজাতির গরুর মাংসের প্যাকেটে ‘পুতিনের চেহারা’ দেখে যেন বিশ্বাসই করতে পারছিলেন না তিনি। তাই সেটির ছবি তুলে ফেলেন ৩৯ বছর বয়সী এই সংগীতশিল্পী। সেই ছবি অনলাইনে ছড়িয়ে পড়তেই চলে আসে সংবাদেও। 

চমকে যাওয়ার ব্যাপারটি তুলে ধরে গর্ডন সংবাদমাধ্যমকে বলছিলেন, ‘আমি নিজেকে বিশ্বাস করতে পারছিলাম না। তাই পিছু গেলাম। যে প্রতিচ্ছবি দেখলাম, সেটা সত্যিই বিস্ময়কর। গোমাংসের খণ্ড যেন ভ্লাদিমির পুতিনের চেহারার মতো। বারবার ওই মাংসের দিকে তাকাচ্ছিলাম এবং পুতিনের প্রতিচ্ছবিই যেন স্পষ্ট হচ্ছিল বারবার।’

তবে চমকে গেলেও সেই মাংস কেনেননি গর্ডন। তার কাছে বিষয়টি ‘ভবিষ্যৎ ঝামেলা’র বলেই মনে হয়েছে। হেসে দিয়ে গর্ডন বলেন, ‘শেষ পর্যন্ত আমি ওই মাংস নেইনি। কারণ পুতিনকে রান্নার দায়-দায়িত্ব আমি নিতে চাইনি। কে জানে আমার ভাগ্যে কী ঘটতো! নিজেকে ভালো রাখতে এতটুকু সতর্কতো হতেই হবে নাকি!’

টুইটারের এক ব্যবহারকারী এই ছবির বিষয়ে লিখেছেন, ‘রাশিয়া আলদি থেকে এই মাংস নিয়ে গেছে!’ সত্যিই কি নিয়ে গেছে? নিয়ে গেলে, কে জানে কী করবেন পুতিন!

যদিও কেউ কেউ ঘটনাটিকে সাজানো বলে মন্তব্য করেছেন। ক্রোয়ডনে আলদি সুপারশপ ক্রেতা টানতে ঘটনাটি সাজিয়ে থাকতে পারে বলে ধারণা কারও কারও।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
এইচএ/

ইঁদুরের উপদ্রবে বাঁধ ঝুঁকিতে!
টাঙ্গাইলে বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে বাড়ি-ঘর
একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান
হুমায়ূন আহমেদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

হুমায়ূন আহমেদের প্রয়াণ

শেষ হলো জেলা প্রশাসক সম্মেলন


শিক্ষার্থীদের নিয়ে বৃক্ষরোপণ করলো ছাত্রলীগ
বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার করা হবে: হানিফ
যমুনার পানি বিপদসীমার ৯৮ সেন্টিমিটার ওপরে
‘হ্যাঁলো ওসি’ বুথে এসে মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ
জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গেলেন নৌবাহিনীর ৮০ সদস্য