php glass

এটি মেলানিয়া ট্রাম্পের ভাস্কর্য!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলানিয়া ট্রাম্পের ভাস্কর্য। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর হঠাৎ করেই বিখ্যাত হয়ে ওঠে স্লোভেনিয়া। কারণ, ইউরোপের ছোট্ট এ দেশেই মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের আদিনিবাস। স্লোভেনিয়ানরা এ নিয়ে বেশ গর্বও করেন।

মার্কিন ফার্স্ট লেডিকে সম্মান জানাতে সম্প্রতি দেশটিতে তৈরি করা হয়েছে একটি কাঠের ভাস্কর্য। কিন্তু, এর পর্দা উন্মোচনের পরপরই সবার চোখ ছানাবড়া! এটা কী? মেলানিয়ার ভাস্কর্য এমন কেন? এ নিয়ে সারাবিশ্বে চলছে নানা হাস্যরস, আছে সমালোচনাও।

শনিবার (৬ জুলাই) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়, বিখ্যাত মার্কিন চিত্রশিল্পী ও ভাস্কর ব্রাড ডাউনি সেভেনিকা শহরে মেলানিয়ার ভাস্কর্য তৈরি করতে অ্যালেস জুপেক নামে এক স্থানীয় কাঠখোদাই-শিল্পীকে ভাড়া করেন। 

বেশ কিছুদিন চেষ্টার পর, গাছের গুঁড়ি কেটে মেলানিয়া ট্রাম্পের নীল কোট গায়ে দেওয়া ও এক হাত ঊর্ধ্বমুখী একটি ভাস্কর্য তৈরি করেন অ্যালেস। তবে, সেটা দেখে খুশি হতে পারেননি শহরের বাসিন্দারা। অনেকেই এটাকে অসম্মানজনক ও কার্টুন-সদৃশ বলে মন্তব্য করেছেন। তাদের মতে, ভাস্কর্যটি কোনোদিক থেকেই মেলানিয়ার মতো দেখতে নয়।

এদিকে, প্রবল সমালোচনার মুখে বিষয়টি নিয়ে মার্কিন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবেন বলে জানিয়েছেন ব্রাড ডাউনি। স্লোভেনিয়ার রাজধানী লুব্লিয়ানায় আগস্টের শেষ পর্যন্ত তার বিশেষ প্রদর্শনী চলবে। সেখানকার কর্তৃপক্ষও জানিয়েছে, মেলানিয়ার ওই ভাস্ককর্যটি বড়জোর লিফলেটের পাতায় ঠাট্টা-মশকরা হিসেবে থাকতে পারে, প্রকাশ্যে নয়।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৯
একে

সাকিবকে ছাড়া সিরিজ খেলা ‘বিগ লস’: মাশরাফি
সাহেরাদের কপালের সুখ সয়না যমুনার!
বন্যার্তদের জন্য প্রয়োজনীয় সবকিছু করবে সরকার
বন্ধুকে বাঁচাতে শীতলক্ষ্যায় নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার
অতিমাত্রায় ইন্টারনেটমুখী হওয়ায় বই থেকে দূরে নতুনরা 


বিজেপিতে ভিড়লেন পার্নো মিত্র-ঋষিসহ ১৩ তারকা
শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১
বন্যা মোকাবিলায় সরকার উদাসীন: ফখরুল
‘মানবতার বিভাজন সৃষ্টি করাই মৌলবাদ-জঙ্গিবাদের কাজ’
ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ খতিয়ে দেখবে সরকার