php glass

ভারী বর্ষণ: মুম্বাইয়ে দুইশ ফ্লাইট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিমানবন্দরের রানওয়েতে গো এয়ারের একটি ফ্লাইট/ ছবি: সংগৃহীত

walton

অবতরণ করার সময় রানওয়ে থেকে একটি উড়োজাহাজ ছিটকে পড়ার ঘটনায় দ্বিতীয় দিনের মতো বন্ধ রয়েছে মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দরের প্রধান রানওয়ে। ফলে বুধবার (০৩ জুলাই) আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটের অন্তত দুইশ ফ্লাইট বাতিল করা হয়েছে। অনেক ফ্লাইট ঘুরিয়ে দেওয়া হয়েছে নিকটবর্তী বিমানবন্দরে।

এ বিষয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, রানওয়ে ভেজা ও স্যাঁতস্যাঁতে থাকায় ফ্লাইট উড্ডয়ন ও অবতরণে ঝুঁকি এড়াতে শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দরের প্রধান রানওয়ে বুধবার মধ্যরাত পর্যন্ত বন্ধ থাকবে। এতে ফ্লাইট বাতিলের পাশাপাশি উড্ডয়নেও বিলম্ব হচ্ছে। তবে দ্বিতীয় রানওয়ে দিয়ে যতটুকু সম্ভব কার্যক্রম চালানো হচ্ছে।

যাত্রীদেরকে তাদের ফ্লাইটের আপডেট তথ্য জানতে কাউন্টারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

এদিকে ১৯৭৪ সালের পর মঙ্গলবার (০২ জুলাই) মুম্বাইয়ে জুলাই মাসে সর্বোচ্চ ৩৭৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এদিনও বাতিল করা হয়েছে অর্ধশাধিক ফ্লাইট, ঘুরিয়ে দেওয়া ফ্লাইটের সংখ্যাও ছিলো অর্ধশতাধিকের বেশি।

অন্যদিকে মঙ্গলবার বন্ধ থাকার পর বুধবার থেকে পশ্চিমাঞ্চলের রেলসেবা কিছুটা স্বাভাবিক হয়েছে। পূর্বনির্ধারিত শিডিউল অনুযায়ী চলছে কেন্দ্রীয় রেলসেবা।

আর বৃষ্টিজনিত বিভিন্ন ঘটনায় মঙ্গলবার মহারাষ্ট্রে অন্তত ৩৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৬ জনের মৃত্যু হয়েছে দেয়াল ধসে। 

এর আগে ভারতের বেসরকারি আবহাওয়া সংস্থা স্কাইমেট জানায়, ৩ থেকে ৫ জুলাইয়ের মধ্যে ভারী বৃষ্টির কারণে মুম্বাই বন্যা ঝুঁকিতে রয়েছে। একই সঙ্গে এ সময়ের মধ্যে গড়ে প্রতিদিন ২শ’ মিলিমিটারের মতো বৃষ্টি হতে পারে।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
জেডএস

জিম্বাবুয়ে ক্রিকেটের সদস্য পদ স্থগিত করলো আইসিসি
ইঁদুরের উপদ্রবে বাঁধ ঝুঁকিতে!
টাঙ্গাইলে বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে বাড়ি-ঘর
একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান
হুমায়ূন আহমেদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

হুমায়ূন আহমেদের প্রয়াণ



শেষ হলো জেলা প্রশাসক সম্মেলন
শিক্ষার্থীদের নিয়ে বৃক্ষরোপণ করলো ছাত্রলীগ
বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার করা হবে: হানিফ
যমুনার পানি বিপদসীমার ৯৮ সেন্টিমিটার ওপরে
‘হ্যাঁলো ওসি’ বুথে এসে মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ