php glass

‘ল্যান্ডিং গিয়ার ছাড়া’ই নামলো প্লেন, স্বস্তি তেল আবিবে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তেল আবিবের বেন গুরিয়ন আন্তর্জাতিক বিমানবন্দর

walton

ইসরায়েলের রাজধানী তেল আবিবে অবতরণের সময় যাত্রীবাহী একটি প্লেনের ল্যান্ডিং গিয়ার ‘নিখোঁজ’ হওয়ার খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। এ অবস্থায় ১৫০ জনের বেশি আরোহী নিয়ে প্লেনটি বেশ কিছু সময় আকাশে ঘুরপাক দিয়ে অবশেষে নিরাপদে অবতরণ করে।

সংবাদমাধ্যম জানায়, তেল আবিবের বেন গুরিয়ন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় প্লেনটির ল্যান্ডিং গিয়ার ‘দেখা’ যাচ্ছিলো না। এ অবস্থায় এর পাইলট প্লেনটি অবতরণে বিপাকে পড়েন। উপায় না পেয়ে তিনি প্লেনটি তেল আবিবের আকাশে ঘুরপাক করাতে থাকেন। 

এয়ার ট্রাফিক কন্ট্রোলে খবরটি পৌঁছানো হলে দ্রুতই বিমানবন্দরের টার্মাকে অন্তত একশ অ্যাম্বুলেন্স জড়ো হয়। সঙ্গে থাকেন উদ্ধারকর্মীরা। খবরটি দ্রুত ছড়িয়ে পড়লে সবার মধ্য ছড়িয়ে পড়ে উৎকণ্ঠা। বিমানবন্দরে জারি করা হয় সর্বোচ্চ সর্তকতা।

জানা যায়, ইলেক্ট্রা এয়ারওয়েজের বোয়িং ৭৩৭-৪০০ সিরিজের প্লেনটি জার্মানির কোলোগনি থেকে স্থানীয় সময় সোমবার (০১ জুলাই) দুপুর একটায় উড্ডয়ন করে। এর কিছু সময় পরই বিমানবন্দরের গ্রাউন্ড ক্রুরা টার্মাকে ‘কিছু একটা’ আবিষ্কার করেন।

এদিকে প্লেনটি স্থানীয় সময় বিকেল ৪টা ২৫ মিনিটে নিরাপদে অবতরণ করে। আর যাত্রীরা অক্ষত থাকায় সবার মধ্যে স্বস্তি ফিরে আসে। 

বুলগেরিয়ার ইলেক্ট্রা এয়ারওয়েজ মাত্র দু’টি প্লেন পরিচালনা করে। যার একটি ‘দুর্ভাগা ৭৩৭’, অন্যটি ‘এয়ারবাস এ৩২০’ মডেলের প্লেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯
জেডএস

ইঁদুরের উপদ্রবে বাঁধ ঝুঁকিতে!
টাঙ্গাইলে বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে বাড়ি-ঘর
একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান
হুমায়ূন আহমেদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

হুমায়ূন আহমেদের প্রয়াণ

শেষ হলো জেলা প্রশাসক সম্মেলন


শিক্ষার্থীদের নিয়ে বৃক্ষরোপণ করলো ছাত্রলীগ
বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার করা হবে: হানিফ
যমুনার পানি বিপদসীমার ৯৮ সেন্টিমিটার ওপরে
‘হ্যাঁলো ওসি’ বুথে এসে মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ
জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গেলেন নৌবাহিনীর ৮০ সদস্য