php glass

ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচ শেষে ‘চোর চোর’ রব

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্টেডিয়ামে ছেলে সিদ্ধার্থ মালিহার সঙ্গে বিজয় মালিহা। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: ইংল্যান্ডের ওভাল স্টেডিয়ামে রোববার (৯ জুন) বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে ভারত। খেলা দেখতে এদিন স্টেডিয়ামে এসেছিলেন হাজার হাজার দর্শক, যার বেশিরভাগই ভারতীয়। এদের মধ্যে ছিলেন ভারতীয় ধনকুবের বিজয় মালিহাও। খেলা শেষে বের হওয়ার পথে তাকে ঘিরে হট্টগোল শুরু হয় গেটের কাছে। একদল ভারতীয় বিজয় মালিহার উদ্দেশে ‘চোর চোর’ স্লোগান দেন।
 

সাবেক কিংফিশার এয়ারলাইন্সের মালিকের বিরুদ্ধে নয় হাজার কোটি রুপি বিদেশে পাচারের অভিযোগ রয়েছে। তার প্রত্যর্পণ নিয়ে যুক্তরাজ্যের আদালতে শুনানিও চলছে।

এক ভিডিওতে দেখা যায়, বিজয় মালিহা স্টেডিয়ামের গেট থেকে বের হওয়ার সময় তাকে ঘিরে রেখেছেন বেশ কয়েকজন মানুষ। ভিড়ের মধ্য থেকে বেশ কয়েকবার ‘চোর চোর’ বলে চিৎকার শোনা যায়। একবার শোনা যায়, কেউ বলছেন, ‘পুরুষ হও, দেশের কাছে ক্ষমা চাও’। বিজয় মালিহা এর উত্তর দিলেও ঠিক বলেছেন তা বোঝা যায়নি।

ভারতীয় এ ধনকুবের বার্তা সংস্থা এএনআই’কে বলেন, আমি খেলা দেখতে এসেছি। 

প্রত্যর্পণ বিষয়ে আগামী জুলাইয়ে আদালতে পরবর্তী শুনানির দিন নিয়ে প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ছেলে সিদ্ধার্থ মালিহার সঙ্গে একটি ছবিও পোস্ট করেছেন বিজয় মালিহা। তিনি লিখেছেন, ছেলের সঙ্গে ক্রিকেট খেলা দেখা চমৎকার। অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের দুর্দান্ত জয় আরও মধুর। বিরাট কোহলি ও তার দলকে অভিনন্দন।

খেলার মাঠে বিজয় মালিহাকে নিয়ে হট্টগোলের ঘটনা অবশ্য এটাই প্রথম নয়। ২০১৭ সালের জানুয়ারিতে একই স্টেডিয়ামে তিনি ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যকার চ্যাম্পিয়ন্স ট্রফির খেলা দেখতে আসেন। সেদিনও ‘চোর চোর’ রব তোলে ভারতীয়রা।

গত ডিসেম্বরে বিজয় মালিহাকে ভারতে ফেরত পাঠানোর আদেশ দেন ওয়েস্টমিনিস্টারের ম্যাজিস্ট্রেট আদালত। এ আদেশে সই করেন যুক্তরাজ্যের স্বরাষ্ট্র সচিব। পরে, বিজয় মালিহা আদেশটির বিরুদ্ধে আদালতে আপিল করলে তা খারিজ করে দেওয়া হয়।

এপ্রিলে ফের আপিল করেন তিনি। এ আপিলের বিষয়ে আগামী ২ জুলাই যু্ক্তরাজ্যের হাইকোর্টে মৌখিক শুনানির দিন ধার্য হয়েছে।

২০১৬ সালে ভারত ছেড়ে যুক্তরাজ্যে পাড়ি জমান বিজয় মালিহা। তবে, দেশ ছেড়ে পালানোর কথা বরাবরই অস্বীকার করেছেন তিনি। পাশাপাশি, ভারতীয় ব্যাংকের পাওনা সব টাকা ফেরত দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন দেশটির অন্যতম শীর্ষ ধনী।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, জুন ১০, ২০১৯
একে

ক্লিক করুন, আরো পড়ুন: CWC19
রায়ের পর পুলিশের হাত থেকে জোড়া খুন মামলার আসামির পলায়ন
নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন
চট্টগ্রামে নগরে হচ্ছে ‘আইয়ুব বাচ্চু চত্বর’
শচীনের পাশে সাকিব, সামনে শুধু স্মিথ
ডিএনসিসিতে সাড়ে ৫ লাখ শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল


মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ২
আমিরাতকে কৃষি শিল্পে বিনিয়োগের আহ্বান শাহরিয়ার আলমের
মাঠ ভেজা থাকায় টসে বিলম্ব প্রোটিয়া-কিউই ম্যাচে
ইংল্যান্ডকে এখনই ট্রফি দিতে বললেন পিটারসেন!
রণবীরের সঙ্গে বিচ্ছেদের পর ক্যাটরিনা কী করতেন?