php glass

মন্ত্রীর চেয়ারে বসেই মমতাকে দেবশ্রীর হুমকি!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মমতা বন্দ্যোপাধ্যায় ও দেবশ্রী রায় চৌধুরী। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: ভারতের নতুন মন্ত্রিসভায় নারী ও শিশু কল্যাণ মন্ত্রণালয়ের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী হয়েছেন পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি দেবশ্রী রায় চৌধুরী। বৃহস্পতিবার সন্ধ্যায় (৩০ মে) শপথের পর শনিবার (১ জুন) প্রথমবারের মতো মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়েছেন তিনি। আর মন্ত্রণালয়ে বসেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হুমকি দিয়ে রাখলেন, কাজে বাধা দিলে পরিণতি ভালো হবে না।

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে আশাতীত ফলাফল করেছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। রাজ্যের ৪২টি আসনের মধ্যে তারা পেয়েছে ১৮টি, যেখানে ২০১৪ সালে দলটি জিতেছিল মাত্র দু’টি আসনে। তবে পশ্চিমবঙ্গের নেতৃত্ব এখনো তৃণমূল কংগ্রেসের হাতেই। এবারের নির্বাচনে তারা জিতেছে ২২টি আসনে। রাজ্যের মুখ্যমন্ত্রী পদে তৃণমূল সভানেত্রী তো আছেনই।

তাই আগামী দিনে উন্নয়ন কার্যক্রমে বাধা আসতে পারে আশংকায় মমতা বন্দ্যোপাধ্যায়কে আগাম সতর্কবার্তা দিয়ে রাখলেন প্রতিমন্ত্রী দেবশ্রী রায় চৌধুরী।

তিনি বলেন, আমি রাজ্য সরকারের সঙ্গে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে কাজ করতে চাই।  আশা করি, দেশের বাকি অংশের সঙ্গে তাল মিলিয়ে কেন্দ্রীয় প্রকল্প বাস্তবায়নে পশ্চিমবঙ্গ সরকার কোনো বাধা দেবে না। যদি রাজ্য সরকার আমাদের কাজের ধারা ব্যাহত করতে চায়, তবে সাধারণ মানুষ তা দূর করে দেবে।

আর পড়ুন
** বাংলায় শপথ নেবেন দেবশ্রী

নারী ও শিশু কল্যাণ প্রতিমন্ত্রী বলেন, নারীর ক্ষমতায়ন নতুন সরকারের একটি প্রধান প্রকল্প। আগের সরকারও নারী উন্নয়নে নজর দিয়েছিল। আগামী পাঁচ বছরে নারীর উন্নয়নের নির্দিষ্ট লক্ষ্যমাত্রায় পৌঁছানোই আমাদের মূল লক্ষ্য।

এ সময়, আগামী দিনগুলো চ্যালেঞ্জিং হবে মন্তব্য করে তিনি বলেন, আমি এটা মেনে নিয়েছি। এর মধ্যে যতটা সম্ভব কাজ করার চেষ্টা করবো।

এবারের নির্বাচনে রায়গঞ্জ আসন থেকে তৃণমূল প্রার্থী আগারওয়াল কানাইয়ালালকে ছয় হাজার ভোটের ব্যবধানে হারিয়ে চমক দেখিয়েছেন দেবশ্রী রায় চৌধুরী। তিনি ছাড়া, আসানসোল আসন থেকে জেতা বাবুল সুপ্রিয়কেও প্রতিমন্ত্রী করা হয়েছে। কণ্ঠশিল্পী থেকে রাজনীতিবিদ বনে যাওয়া এ নেতাকে দেওয়া হয়েছে ভারী শিল্প মন্ত্রণালয়ের দায়িত্ব। লোকসভা নির্বাচনে বাবুল সুপ্রিয় তৃণমূল প্রার্থী অভিনেত্রী মুনমুন সেনকে প্রায় দুই লাখ ভোটের ব্যবধানে হারিয়েছেন। 

আর পড়ুন
** মমতার মুখে ফাটাকেষ্টর ডায়ালগ, মারবো এখানে…

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, জুন ১, ২০১৯
একে

ফের অপারেশন থিয়েটার আতঙ্ক হৃদরোগ হাসপাতালে
ঈশ্বরদীতে ১৩ ঘণ্টা পর মিললো শিশুর মরদেহ
ভারতকে হারাতে সেরা ক্রিকেটটাই খেলতে হবে: সাকিব
ঝাড়খণ্ডে বাস খাদে পড়ে নিহত ৬, আহত ৩৯
গ্রুপ সেরা হয়ে কোয়ার্টারে উরুগুয়ে


টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ তিন মানবপাচারকারী নিহত
চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় মাদ্রাসা শিক্ষক নিহত
জাপার সাবেক হুইপসহ ৫ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত
রেল ইঞ্জিনের সক্ষমতা বাড়াতে ২৪২ কোটি টাকার প্রকল্প
স্বর্ণ মেলা: সিলেটে প্রথমদিনে আদায় ৫১ লাখ টাকা