আলতাই পর্বতে মিললো ৭ পর্যটকের মরদেহ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আলতাই পর্বতমালার পশ্চিম সাইবেরিয়া অংশ, ছবি: সংগৃহীত

walton

ঢাকা: আলতাই পর্বতমালার পশ্চিম সাইবেরিয়া অংশের একটি হিমবাহে সাত পর্যটক নিহত হয়েছেন। ইতোমধ্যেই দুই ধাপে সবার মরদেহ খুঁজে পেয়েছে উদ্ধারকারী দল।

php glass

শুক্রবার (১০ মে) রুশ সংবাদমাধ্যম জানায়, এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির স্থানীয় শাখা বৃহস্পতিবার (০৯ মে) এক শিশুসহ চার পর্যটকের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছে।

তদন্ত দলের একজন জানিয়েছেন, অনেক চেষ্টার পর এবার চার পর্যটকের মরদেহ খুঁজে পাওয়া গেছে। এর আগে এ ঘটনার বাকি তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছিল। তাদের পরিচয় শনাক্ত করা হয়েছে ইতোমধ্যেই।

এদিকে, উদ্ধার করা এসব মরদেহও শনাক্ত করার জন্য রাশিয়ার আলতাই প্রজাতন্ত্রের রাজধানী শহর গোর্নো-আলতাইস্কে পাঠানো হবে বলে জানিয়েছেন তিনি। যেখানে আগের মরদেহগুলো রাখা হয়েছে শনাক্ত করে।

স্থানীয় সংবাদমাধ্যম বলছে, গত ৬ মে নয়জনের একটি পর্যটক দল সাইবেরিয়া অঞ্চলের দক্ষিণ চুই রেজের একটি হিমবাহে গিয়েছিল ভ্রমণ করতে। সেখানে বিপদে পড়ে যায় দলটি। এর মধ্যে সাতজন আর ফিরে আসতে পারেননি। ৮ মে দলটির দুই নারী মৃত্যুর সঙ্গে লড়াই করে বেঁচে ফিরেন। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে উদ্ধারকারী দল হেলিকপ্টার নিয়ে অভিযান শুরু করে। এ দিনই দলটি উদ্ধার করে এক নারীসহ তিনজনের মরদেহ। এরপর পরেরদিন ৯ মে উদ্ধার করা হয় এক শিশুসহ আরও চারজনের মরদেহ।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মে ১১, ২০১৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: রাশিয়া
সীতাকুণ্ডে পুলিশের উপর হামলা, ইয়াবাসহ আসামি ছিনতাই
বর্ষার আত্মহত্যার তদন্তে মোহনপুর থানার ওসি প্রত্যাহার
পদবঞ্চিত ছাত্রলীগ নেত্রীর আত্মহত্যার চেষ্টা
পেকুয়ায় ধর্ষণের শিকার শিশুর আত্মহত্যার চেষ্টা
বেলকুচিতে ঝড়ে গাছ পড়ে শিশুর মৃত্যু


ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবরোধ প্রত্যাহার
অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য তৈরি, ১২ লাখ টাকা জরিমানা
পলাশবাড়িতে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১
শ্রীমঙ্গল থেকে বিশালাকৃতির ‘শঙ্খিনী’ সাপ উদ্ধার
মহম্মদপুরে আম পাড়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫, আটক ৪