হামলার নিন্দায় পাকিস্তান রাষ্ট্রদূতকে ইরানের তলব

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রেভল্যুশনারি গার্ডের সদস্যদের মরদেহ দেখে স্বজনদের কান্নাকাটি

পাকিস্তান-ইরান সীমান্তে ইরানের বিশেষায়িত সামরিক বাহিনী রেভল্যুশনারি গার্ডের সদস্যদের উপর আত্মঘাতী হামলার প্রতিবাদে পাকিস্তানের রাষ্ট্রদূতকে তলব করেছে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

php glass

রোববার (১৭ ফেব্রুয়ারি) তেহরানে নিয়োজিত পাকিস্তানের রাষ্ট্রদূত রাফাত মাসুদকে তলব করে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

ওই হামলার নিন্দা জানিয়ে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম ঘাসেমি বলেন, আমরা পাকিস্তানকে এইসব জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছি। 

অন্যদিকে এই ঘটনায় সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতকে মদতদাতা দেশ হিসেবে উল্লেখ করে ইরানের রেভল্যুশনারি গার্ডের প্রধান জেনারেল মোহাম্মাদ আলি জাফারি বলেছেন, শহীদদের এই রক্তের প্রতিশোধ আমরা নেবো।

এর আগে শনিবার (১৬ ফেব্রুয়ারি) পাকিস্তানকে সতর্ক করে ইরান বলেছে, ‘ন্যাক্কারজনক’ এ হামলার জন্য পাকিস্তানকে ‘চড়া মূল্য’ দিতে হবে।

গত ১৩ ফেব্রুয়ারি দক্ষিণপূর্বাঞ্চলীয় সিস্তান-বেলুচিস্তান প্রদেশে পাকিস্তান-ইরান সীমান্তের কাছে ইরানের রেভল্যুশনারি গার্ডের উপর আত্মঘাতী হামলায় তাদের ২৭ সদস্য নিহত হয়। এতে আহত হয়েছেন আরও প্রায় ১৩ জন। পরে হামলার দায় স্বীকার করে পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী জয়েশ-আল আদি।

অন্যদিকে গত ১৪ ফেব্রুয়ারি বিকেলে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদ’র হামলায় দেশটির বিশেষায়িত বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪৪ সদস্য নিহত হন।

এই দুই হামলায় পাকিস্তানের জড়িত থাকা নিয়ে অভিযোগ উঠলেও তা প্রত্যাখ্যান করেছে দেশটি। তবে আন্তর্জাতিকভাবে সমালোচনার মুখে রয়েছে পাকিস্তান।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
এসএ/জেডএস

‘জয় বাংলা’ জাতীয় স্লোগান করার দাবি মেয়র নাছিরের
‘বাঙালির ঐতিহ্য ধারণ করে এগিয়ে যেতে হবে’
দেশজুড়ে স্বাধীনতা দিবস উদযাপন 
নানা কর্মসূচিতে বিএসএমএমইউ'র স্বাধীনতা দিবস উদযাপন
চাঁদপুরে নৌবাহিনীর যুদ্ধজাহাজ তিস্তার প্রদর্শন


‘মানচিত্র’ নিয়ে এলো ঘুড্ডি
বীরের মতো | আলমগীর কবির 
স্বাধীনতা দিবসে সবার জন্য উন্মুক্ত নৌবাহিনীর জাহাজ
রাবি আর্কাইভস ও বিদ্যাবার্তা প্রকাশনা উদ্বোধন
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ