অবশিষ্ট ৫ ফুটবলার উদ্ধারে মঙ্গলবার ফের অভিযান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উদ্ধার অভিযান। ছবি: সংগৃহীত

ঢাকা: থাইল্যান্ডের থাম লুয়াং গুহা থেকে দ্বিতীয় দিনের অভিযানে আরও চার কিশোরকে উদ্ধার করে সোমবারের (০৯ জুলাই) অভিযান সমাপ্ত করেছে ব্রিটিশ ও থাই ডুবুরি দল। বাকি পাঁচ খুদে ফুটবলারকে উদ্ধারে মঙ্গলবার (১০ জুলাই) আবারও অভিযানে নামবে তারা।

সোমবার সকাল ১১টা থেকে কিশোরদের উদ্ধারে অভিযানে নেমেছিল এ ডুবুরি দল। শেষপর্যন্ত বাকি নয় কিশোরের মধ্যে চারজনকে উদ্ধার করতে পেরেছে দিনব্যাপী এ অভিযানে। এখন বাকি পাঁচজনকে উদ্ধারে মঙ্গলবার ফের তৎপরতা চালাবে এ যৌথ ডুবুরি বাহিনী।

এদিকে, উদ্ধার করা ওই চার কিশোরকেও আগের তিন কিশোরকে যে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে সেখানে নেওয়া হয়েছে। সেইসঙ্গে সবার অবস্থা এখন বিপদমুক্ত বলে দেশটির স্থানীয় সংবাদমাধ্যম থেকে জানা গেছে।

থাইল্যান্ডের নৌবাহিনীর এক কর্মকর্তা তার ফেসবুক পেজে জানিয়েছেন, দুইদিনের উদ্ধার অভিযানে এ পর্যন্ত আট টিনএজ ফুটবলারকে উদ্ধার করা হয়েছে। বাকি রয়েছে পাঁচজন।

গত ২৩ জুন বার্ষিক ভ্রমণে থাইল্যান্ডের উত্তরাঞ্চলে পাহাড়ি এলাকায় গিয়ে হারিয়ে যায় ১১-১৬ বছর বয়সী ১২ ফুটবলার ও তাদের ২৫ বছর বয়সী কোচ। পরে ২ জুলাই উত্তরাঞ্চলের চিয়াং রাই প্রদেশের থাম লুয়াং গুহায় তাদের সন্ধান পায় ব্রিটিশ ও থাই ডুবুরি দল। রোববার স্থানীয় সময় সকাল ১০টা থেকে শুরু হয় উদ্ধার অভিযান। কোচসহ চারজনকে উদ্ধার করে রাত ৯টায় তা স্থগিত ঘোষণা করা হয়। ভেতরে রয়ে গিয়েছিল আরও নয় কিশোর। এরপর সোমবার সকাল ১১টা থেকে আবারও উদ্ধার অভিযানে নামে যৌথ ডুবুরি দল। পরে চারজনকে উদ্ধার করে আপাতত অভিযান স্থগিত করা হয়। এখন বাকি পাঁচ টিনএজকে উদ্ধার করতে মঙ্গলবার আবারও অভিযানে নামবে এ বাহিনী।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৮
টিএ

বইমেলায় যুব গবেষণা কেন্দ্র পরিদর্শন করলেন ওবায়দুল কাদের
নাটোরে ৬দিনব্যাপী বই মেলা শুরু
লেখক-পাঠক-নেতাদের পদচারণায় মুখরিত বইমেলা
নীলফামারী সদরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত শাহিদ
অর্থ আত্মসাতের মামলায় বাংলাটেলের ওয়াহিদুর রিমান্ডে


সাতক্ষীরায় রাস্তা সংস্কারে নিম্নমানের খোয়া ব্যবহার
বিশ্বকাপে পাকিস্তানকে বয়কটের আহবান হরভজনের
তৃতীয় ধাপে সাত উপজেলায় ইভিএমে ভোট
জবি শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত
পাটের উন্নয়নে গবেষণা সেন্টার হবে