আলজেরিয়ার মিলিটারি প্লেন বিধ্বস্ত, ‘নিহত ২৫৭’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্লেন বিধ্বস্ত হওয়ার স্থান থেকে উড়ছে কালো ধোঁয়া

আফ্রিকার দেশ আলজেরিয়ায় বিধ্বস্ত হয়েছে সামরিক বাহিনীর একটি প্লেন। এতে ২৫৭ আরোহীর প্রাণহানি হয়েছে বলে জানাচ্ছে স্থানীয় সংবাদমাধ্যম।

বুধবার (১১ এপ্রিল) রাজধানী আলজিয়ার্সের বাইরে বৌফারিক বিমানঘাঁটির কাছে প্লেনটি বিধ্বস্ত হয়। এটি ছিল রাশিয়ায় নির্মিত চার ইঞ্জিনের বহুমুখী ব্যবহার্য ইলুশিন ডাবল-৭৬ মডেলের প্লেন। এসব প্লেন একেবারে দুর্গম এলাকায় পর্যন্ত ভারী সরঞ্জাম বহনে সক্ষম। 

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, প্লেনটিতে থাকা ২৫৭ আরোহী মারা গেছেন, যাদের বেশিরভাগই সেনা সদস্য। রাজধানী থেকে প্লেনটি যাচ্ছিল পশ্চিমের শহর বেচার।

আলজেরিয়ান সংবাদমাধ্যমে প্রকাশিত বিভিন্ন ছবিতে দেখা যায়, দুর্ঘটনাস্থল থেকে ঘন কালো ধোঁয়া বেরোচ্ছে। খবর পেয়েই বিধ্বস্ত হওয়ার স্থলে ছুটে গেছে ১৪টি অ্যাম্বুলেন্স।

সবশেষ ২০১৪ সালেই ছুটিতে থাকা ৭০ সেনাসদস্য ও তাদের স্বজনকে বহনকারী সি-১৩০ মডেলের একটি প্লেন জেবেল ফেরতাজ পার্বত্য এলাকায় বিধ্বস্ত হয়। এতে সব আরোহীই প্রাণ হারান। তারও আগে ২০০৩ সালে এয়ার আলজেরিয়ার একটি প্লেন তামানরাসেত বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই বিধ্বস্ত হয়ে ১০২ জনের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
এইচএ/

দেশ ট্রাভেলসের ধাক্কায় নিহত রেলওয়ে নিরাপত্তাকর্মী
খুলনায় র‌্যারের অভিযানে আটক ২৭
নারায়ণগঞ্জে ১৪০ মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা
নতুন সংসদ আরো বেশি কার্যকর হবে
নাসিরনগরে হামলার ঘটনায় আ' লীগ নেতাসহ ১০ জন কারাগারে
৫ কোটি টাকার সার আত্মসাৎ, দুদকের চার্জশিট
বজ্রপাত রোধে নালিতাবাড়ীতে তালগাছ রোপণ
দারিদ্র্য দূর হয় যে সুরা পাঠে
লবণ মজুদ করে সংকট তৈরি করলে ব্যবস্থা
উদ্ধার হওয়া ১৫ বক বাইক্কাবিলে অবমুক্ত