শিগগির সিরিয়া থেকে সেনা প্রত্যাহার করবে না যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি-সংগৃহীত

ঢাকা: সিরিয়া থেকে শিগগিরই যুক্তরাষ্ট্রের সেনা প্রত্যাহার করা হবে না বলে জানিয়েছে সে দেশের সরকারি দফতর। এতে বলা হয়েছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, সিরিয়া থেকে দ্রুত যুক্তরাষ্টের সেনাবাহিনীকে প্রত্যাহার করা হবে না।

এর আগে চলতি সপ্তাহে ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, সিরিয়া থেকে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী প্রত্যাহার করা হবে। তার জন্য সেনাবাহিনীকে প্রস্তুতি নেওয়ার নির্দেশও দিয়েছিলেন।

কারণ হিসেবে বলা হয়, এই দেশ থেকে সেনাবাহিনী প্রত্যাহার করা হলে ইসলামিক স্টেট (আইএস) গোষ্ঠী পুনরুজ্জীবিত হতে পারে। ট্রাম্পের অ্যাডভাইজাররা এই বিষয়টি ট্রাম্পকে জানিয়েছেন।
এর আগের মার্কিন প্রশাসনের এক জ্যেষ্ঠ কর্মকর্তার বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট বুধবার এক প্রতিবেদনে জানিয়েছে, আইএস নিশ্চিহ্ন করার বাইরে যুক্তরাষ্ট্রের মিশন সম্প্রসারিত হবে না বলেও মন্তব্য করেন প্রেসিডেন্ট ট্রাম্প।

তিনি প্রত্যাশা করেন, অন্যান্য দেশ, বিশেষ করে সম্পদশালী আরব দেশগুলোতে স্থিতিশীল অবস্থা পুনঃপ্রতিষ্ঠা করতে যদি প্রয়োজন হয়, তবে তাঁদের দেশের সেনা পাঠানো হবে। এ সময় সেখানে মধ্যপ্রাচ্যে চলমান সামরিক কর্মকাণ্ডের শীর্ষ কমান্ডার উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ০৫৪৭ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৮
এমএফআই/আরএ

চারুকলা অনুষদে বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী শুরু
ময়মনসিংহে অশ্লীল ভিডিও বিক্রির দায়ে যুবকের কারাদণ্ড
মৌলভীবাজারে ৪৭টি হাতির মালিককে সতর্ক করলো পুলিশ
বিকল্পধারার মেজর মান্নানকে দুদকে তলব
পিনাট বাটার 
কোটা বহালের দাবি মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের
ইসরাইলের বিরুদ্ধে অ্যান্টি ক্ষেপণাস্ত্র পাঠাচ্ছে রাশিয়া
ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল মঙ্গলবার
কামাল হোসেন ও বদরুদ্দোজা চৌধুরীরা কখনো আলোর পথ দেখেনি
বাণিজ্যিকে গ্যাস সংযোগ দিয়ে অঙ্গীকার পূরণ শুরু লিটনের