মায়ের পাশ থেকে ঘুমন্ত শিশুকে ছিনিয়ে পালাল বানর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

ভারতের ওড়িষ্যা রাজ্যের একটি গ্রামে মায়ের পাশ থেকে ১৬ দিন বয়সী ঘুমন্ত শিশুকে ছিনিয়ে পালিয়েছে একটি বানর। শিশুটিকে উদ্ধার করতে আশেপাশের এলাকায় ব্যাপক তল্লাশি চালাচ্ছে কর্তৃপক্ষ।

ভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, শনিবার (৩১ মার্চ) রাজ্যের কট্টক জেলার তালাবাস্তা নামের একটি গ্রামে নিজের শিশু সন্তানকে পাশে নিয়ে ঘুমাচ্ছিলেন মা। হঠাৎ ঘুম ভেঙে তিনি দেখতে পান, একটি বানর তার সন্তানকে নিয়ে দ্রুতবেগে বনের দিকে পালিয়ে যাচ্ছে। 

এ দৃশ্য দেখে তিনি সঙ্গে সঙ্গে চিৎকার করে ওঠেন এবং দ্রুত গ্রামবাসীদের ডেকে তোলেন। পরে রাজ্যের বন বিভাগ ও ফায়ার সার্ভিগের কর্মীরা এলে শিশুটিকে উদ্ধারের জন্য আশেপাশের বনাঞ্চলে তল্লাশি শুরু হয়।

উদ্ধার কাজে নিয়োজিত বন বিভাগের কর্মীরা জানান, শিশুটির কান্নার আওয়াজ পাওয়া যাচ্ছে না। ফলে বনের ভেতর তাকে খুঁজে বের করা অনেক কঠিন হয়ে দাঁড়িয়েছে। 

জানা যায়, সংগ্রাম কেশরী মহন্তি নামে এক বনরক্ষীর নেতৃত্বে ৩০ জন উদ্ধারকর্মী তিনটি দলে বিভক্ত হয়ে তল্লাশি চালাচ্ছেন। বনরক্ষীদের পাশাপাশি স্থানীয় গ্রামবাসীরাও যোগ দিয়েছেন উদ্ধারকাজে।

স্থানীয় গ্রামবাসীরা জানান, বেশ কয়েকদিন ধরেই ওই গ্রামটিতে বানরেরা আক্রমণ চালাচ্ছিলো। বানরের আক্রমণে এসময় বেশ কয়েকজন আহতও হয়েছেন।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৮
এনএইচটি

মাগুরায় কার্ভাডভ্যান চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
তালায় নারীর মরদেহ উদ্ধার
গাড়ির ধাক্কায় স্কুল শিক্ষিকা নিহত
লালমনিরহাটে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত গুলিবিদ্ধ
কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ
অধিনায়কত্ব হারালেন ম্যাথুস 
২ ট্রলারসহ ৩৭ জেলে নিখোঁজ, ১১ জেলের সন্ধান
সাভারে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতার মৃত্যু
কুচকাওয়াজে হামলার প্রতিশোধে ইরানকে সহযোগিতা করবে রাশিয়া
এক্সক্লুসিভ শাড়ির যত্ন