অ্যানড্রইড জিমেইল সেবায় প্রায়রিটি ইনবক্স সুবিধা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

গুগল সম্প্রতি অ্যানড্রইড নিয়ন্ত্রিত স্মার্টফোনের জন্য জিমেইলকেন্দ্রিক নতুন অ্যাপলিকেশন উন্নয়ন করেছে। সে সূত্রে স্মার্টফোনে জিমেইল সেবার মানোন্নয়ন এবং সুবিধায় জিমেইল প্রায়রিটি ইনবক্সে যুক্ত হচ্ছে অভিনব কিছু বৈশিষ্ট্য।

গুগল সম্প্রতি অ্যানড্রইড নিয়ন্ত্রিত স্মার্টফোনের জন্য জিমেইলকেন্দ্রিক নতুন অ্যাপলিকেশন উন্নয়ন করেছে। সে সূত্রে স্মার্টফোনে জিমেইল সেবার মানোন্নয়নে এবং ব্যবহারকারীদের সুবিধায় জিমেইল প্রায়রিটি ইনবক্সে যুক্ত হচ্ছে অভিনব কিছু বৈশিষ্ট্য।

শুধু অ্যানড্রইড নিয়ন্ত্রিত ফ্রয়ো ২.২ সংস্করণযুক্ত স্মার্টফানে এ সেবা ব্যবহারযোগ্য। ফলে প্রায়রিটি ইনবক্সে যুক্ত নতুন বৈশিষ্ট্যে খানিকটা পরিবর্তনও আসতে যাচ্ছে। এ মুহূর্তে জিমেইল মানোন্নয়নে এ সেবার প্রচলনা করা হচ্ছে বলে সূত্র জানিয়েছে।

উল্লেখ্য, উন্নয়নকৃত জিমেইলের এ সেবা উপভোগে আছে সুনির্দিষ্ট কিছু সীমাবদ্ধতা। এর বাহিরে এ সেবা উপভোগ করা যাবে না। এখন থেকে এ সেবা সাধারণভাবে অ্যানড্রইড পরিচালিত স্মার্টফোনে ব্যবহার করা যাবে।

অ্যানড্রইড সিস্টেমের জন্য তৈরি নতুন জিমেইল অ্যাপলিকেশনগুলো ভিন্ন ভিন্ন অংশে সংগ্রহ করা যাবে। আর তা পাওয়া যাবে একেবারে বিনামূল্যে। জিমেইল সেবায় সদ্য যুক্ত হওয়া প্রায়রিটি ইনবক্সও নতুন অ্যাপলিকেশনের আওতাভুক্ত। ফলে স্মার্টফোনের জিমেইল ভোক্তার সর্বাধিক তাদের গুরুত্বপূর্ণ ইমেইলগুলো এখন জিমেইল ইনবক্সের উপরের অংশেই দেখতে পারবেন।

অ্যানড্রইডভিত্তিক স্মার্টফোনে এখন থেকে জিমেইলের সব সেবাগুলো পাওয়া যাবে। আর তাতে পোহাতে হবে না বাড়তি কোনো ঝামেলা। সুতরায় ফ্রয়ো ২.২ অপারেটিং সংস্করণযুক্ত অ্যানড্রইড স্মার্টফোনগুলোতে এখন থেকে জিমেইলের সব ধরনের সেবা উপভোগ করা সম্ভব হবে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১০

Nagad
র‍্যাঙ্কিংয়েও বড় লাফ হোল্ডারের
সাহেদের যত প্রতারণা
ইউআইটিএস ও গুলশান ক্লিনিকের মধ্যে সমঝোতা স্মারক
সিরাজগঞ্জে বেড়েই চলেছে যমুনার পানি, প্লাবিত নতুন এলাকা
বসুন্ধরা গ্রুপের সিনিয়র ডিএমডি বেলায়েত হোসেন আর নেই


পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় সাড়ে তিন শতাধিক যানবাহন
সূচকের মিশ্র প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন চলছে
খুমেক হাসপাতালে বিক্রি হচ্ছে করোনা নেগেটিভ সার্টিফিকেট!
প্রভাতী ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা
নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম খুন