আবারও পেছালো নকিয়া এন৮ উন্মোচন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

২৩ সেপ্টেম্বর নকিয়ার বহুল প্রত্যাশিত স্মার্টফোন নকিয়া এন৮ উন্মোচনের কথা ছিল। কিন্তু এন৮ উন্মোচনের দিন আবারও পিছিয়ে দেওয়া হচ্ছে বলে নির্মাতা সূত্র জানিয়েছে।

২৩ সেপ্টেম্বর নকিয়ার বহুল প্রত্যাশিত স্মার্টফোন নকিয়া এন৮ উন্মোচনের কথা ছিল। কিন্তু এন৮ উন্মোচনের দিন আবারও পিছিয়ে দেওয়া হচ্ছে বলে নির্মাতা সূত্র জানিয়েছে। তবে এ মডেল উন্মোচনের নির্ধারিত দিন পিছিয়ে দেওয়ার কোনো যৌক্তিক কারণ এখনও জানা যায়নি।

নকিয়ার মুখপাত্র জানিয়েছেন, আগামী অক্টোবরে এন৮ উন্মোচনের সম্ভাবনা আছে। এরই মধ্যে যারা এ মডেলের জন্য আবেদন করেছে তাদের এ মাসের শেষভাগে মডেল বুঝিয়ে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে। এ মুহূর্তে এন৮ মডেলের কারিগরি দিকগুলো চূড়ান্তভাবে পরীক্ষা করা হচ্ছে। বিশেষজ্ঞদের মতে, নকিয়ার এন৮ মডেল উন্মোচনের পর তা অ্যাপল আইফোনের সঙ্গে যোগ্য প্রতিদ্বন্দ্বীতা করবে। যা নকিয়া মুনাফার পরিমাণকে উল্লেখযোগ্যভাবে বাড়াতে সক্ষম হবে।

এরই মধ্যে নকিয়া এন৮ এর আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলো উপস্থাপন করা হয়েছে। এর মূল বৈশিষ্ট্যের মধ্যে আছে ৩.৫ ইঞ্চির স্পর্শক পর্দা। আর ১২ মেগাপিক্সেল ক্যামেরার সঙ্গে আছে এইচডি ভিডিও, ওয়েব টিভি এবং লাইভ অভি ম্যাপ সুবিধা।

তথ্য ধারণে আছে ১৬ গিগাবাইট অনবোর্ড স্টোরেজ। সঙ্গে যুক্ত আছে মাইক্রো ইউএসবি সকেট। নেটওয়ার্ক বৈশিষ্ট্যের মধ্যে আছে থ্রিজি, ব্লুটুথ এবং ওয়াইফাই ইন্টারনেট সুবিধা। আর বিভিন্ন ফিচার উপভোগে যুক্ত হয়েছে প্রয়োজনীয় সব অ্যাপলিকেশন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১০

Nagad
সৌদি থেকে ফিরলেন আটকে পড়া ৪১৮ বাংলাদেশি
সিলেট জেলাতেই আক্রান্ত ৩ হাজার ছাড়াল
খুলনার তেরখাদায় সন্ত্রাসী জিলু মুন্সি গ্রেফতার
ডাকাতি মামলায় দীর্ঘদিন পলাতক, অবশেষে গ্রেফতার
পদ্মায় নৌকা ডুবি: সংসারে আর রইল না কেউ উপার্জনের


ইয়াবা আনতে ঢাকা থেকে ট্রাক যায় কক্সবাজার
সবুজ গালিচায় ঢাবি
ঘরোয়া খেলাধুলা চালু করতে চান ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল
আমদানি-রফতানি পণ্যের মান পরীক্ষার ল্যাবে চুরি
খুবির শিক্ষক শামীম আখতার আর নেই