ব্যাংকক সফটওয়্যার সামিটে অংশ নিচ্ছে বাংলাদেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

থাইল্যান্ডে রাজধানী ব্যাংককে শুরু হচ্ছে দু’দিনব্যাপী সফটওয়্যার সামিট। ২২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ‘ব্যাংকক সফটওয়্যার সামিট’ শীর্ষক সম্মেলনে বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) একটি প্রতিনিধি দল অংশগ্রহণ করছে।

থাইল্যান্ডে রাজধানী ব্যাংককে শুরু হচ্ছে দু’দিনব্যাপী সফটওয়্যার সামিট। ২২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ‘ব্যাংকক সফটওয়্যার সামিট’ শীর্ষক সম্মেলনে বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) একটি প্রতিনিধি দল অংশগ্রহণ করছে।

উল্লেখ্য, বিসিএস সভাপতি মোস্তাফা জব্বারের নেতৃত্বে একটি প্রতিনিধি দল তথ্যপ্রযুক্তিবান্ধব দেশ থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যতম বৃহৎ তথ্যপ্রযুক্তি প্রদর্শনী ‘ব্যাংকক সফটওয়্যার সামিট ২০১০’ পর্বে অংশগ্রহণ করছেন। ব্যাংককের রানী সিরিকিত প্রদর্শনী কেন্দ্রে ২২ ও ২৩ সেপ্টেম্বর এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ প্রতিনিধি দলে আছেন বিসিএস সভাপতি মোস্তাফা জব্বার, জেএএন অ্যাসোসিয়েটসের ব্যবস্থাপনা পরিচালক এবং অ্যাসোসিওর সহসভাপতি আবদুল্লাহ এইচ কাফি, মহাসচিব মজিবুর রহমান স্বপন, আইটি ভিলেজের ব্যবস্থাপনা পরিচালক গাজী আমিনুল হক, ডাটাবিজ ইনকরপোরেটের প্রধান নির্বাহী কর্মকর্তা রাশেদ কামাল, ইউজিআই ট্রেডের স্বত্বাধিকারী জাকির খান, বারী কমপিউটার সিস্টেমসের প্রধান নির্বাহী কর্মকর্তা এমএস ওয়ালীওল্লাহ এবং আনন্দ কমপিউটার্সের নির্বাহী বিজয় জব্বার।

কমপিউটার পার্ক থাইল্যান্ড এবং দ্য অ্যাসোসিয়েশন অব থাই আইসিটি ইন্ডাস্ট্রি (এটিসিআই) যৌথভাবে ব্যাংকক সফটওয়্যার সামিটের আয়োজক হিসেবে কাজ করছে।

২২ সেপ্টেম্বর সকালে বিসিএস সভাপতি মোস্তাফা জব্বার বর্তমান বাংলাদেশের তথ্যপ্রযুক্তির সার্বিক অবস্থা সম্পর্কে এশিয়া-প্যাসিফিক অঞ্চলের আইটি বিশেষজ্ঞদের সামনে একটি তথ্যচিত্র উপস্থাপন করবেন। এছাড়াও বিসিএস প্রতিনিধি দলের সদস্যরা এ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠান, বায়ারস নাইটস এবং মূল প্রদর্শনীসহ বিভিন্ন সেমিনার, গ্রুপভিত্তিক বিজনেস-টু-বিজনেস, ওয়ান-টু-ওয়ান আলোচনায় অংশগ্রহণ করবেন।

এ প্রদর্শনীতে আয়োজকরা বাংলাদেশ কমপিউটার সমিতির জন্য বিনামূল্যে তিনটি স্টলের ব্যবস্থা করেছে। আইটি ভিলেজ, ডাটাবিজ ইনকরপোরেট এবং ইউজিআই ট্রেড এ প্রদর্শনীতে তাদের তৈরি বিভিন্ন ধরনের সফটওয়্যার প্রদর্শন করবেন বলে বিবিএস সূত্র জানিয়েছে। এ অংশগ্রহণের মাধ্যমে থাইল্যান্ডে বাংলাদেশি তথ্যপ্রযুক্তি ব্যবসার সুযোগ সৃষ্টি ও সম্প্রসারণের সুযোগ সৃষ্টি হবে বলে অংশগ্রহণকারীরা আশা করছেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৪১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১০

Nagad
বগুড়ায় ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন
মুজিব শতবর্ষ ঘিরে ১০০ নদীর তীরে বৃক্ষরোপণ কর্মসূচি নোঙর’র
চালককে মারধরের পর অটোরিকশা ছিনতাই
আর্যবিশপ মজেস কস্তার মৃত্যুতে নওফেলের শোক
স্বল্প পরিসরে বেচাকেনা হচ্ছে, স্বপ্ন দেখছেন ব্যবসায়ীরা


‘সংগঠন বিরোধী কর্মকাণ্ডে’ যুক্ত জায়েদ, প্রযোজক সমিতির শোকজ
মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ৩ ফার্মেসিকে জরিমানা
পশুর হাটের ইজারাদারদের মেয়র নাছিরের কড়া নির্দেশনা
এই প্রথম বেনাপোলে পার্সেল ভ্যানে পণ্য আমদানি শুরু
জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে যুব কংগ্রেসের বিক্ষোভ