ক্লাউড কমপিউটিং সেবায় ওরাকলের চমক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ক্লাউড কমপিউটিং সেবার মানোন্নয়নে নতুন ডিভাইস উন্মুক্ত করেছে সফটওয়্যার নির্মাতা ওরাকল। নতুন এ ডিভাইসে একের ভিতরে সব বৈশিষ্ট্য পাওয়া যাবে।

ক্লাউড কমপিউটিং সেবার মানোন্নয়নে নতুন ডিভাইস উন্মুক্ত করেছে সফটওয়্যার নির্মাতা ওরাকল। নতুন এ ডিভাইসে একের ভিতরে সব বৈশিষ্ট্য পাওয়া যাবে। সম্প্রতি ওরাকলের বার্ষিক সভায় এ পণ্য উন্মোচন করেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ল্যারি ইলিসন।

সভায় জানানো হয় নতুন ক্লাউড কমপিউটিং ডিভাইসটি সার্ভার, স্টোরেজ এবং ওরাকলের সফটওয়্যারসহ নেটওয়ার্ক প্রযুক্তির এক সম্মন্বিত প্যাকেজ। যার মাধ্যমে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান খুব সহজেই তাদের তথ্য সংরক্ষণ করতে পারবে এবং প্রাতিষ্ঠানের নির্দিষ্ট ব্যবসায়িক সফটওয়্যারগুলো পরিচালনা করতে পারবে।

ল্যারি ইলিসন জানান, তারা ইউরোপের সফটওয়্যার গুরু এসএপি এজি এবং ইন্টারন্যাশনাল বিজনেস মেশিনের (আইবিএম) বিজনেস সফটওয়্যার ও ডাটাবেজ পণ্যগুলোর সঙ্গে যোগ্য প্রতিদ্বন্দ্বীতা করতে এ উদ্যোগ নিয়েছে। তাছাড়া আইবিএম ও বিশ্বের খ্যাতনামা হার্ডওয়্যার নির্মাতাদের তুলনায় ওরাকলের হার্ডওয়্যার ব্যবসাকে এগিয়ে নেওয়ার তাগিদেও এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানানো হয়।

বাংলাদেশ স্থানীয় সময় ২১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০

Nagad
সিইসিকে চিঠি, এরশাদের মৃত্যুদিনে ভোট চায় না জাপা
শেষ কার্যদিবসে বেড়েছে সূচক ও লেনদেন
৩১ জুলাই পর্যন্ত বাতিল বিমানের ম্যানচেস্টারে ফ্লাইট
ধামরাইয়ে স্বর্ণের বারসহ আটক ৫
স্বাস্থ্যবিধি না মানায় কুটুমবাড়ী রেস্তোরাঁকে জরিমানা


স্বাস্থ্যবিধি মেনে ১২ জুলাই থেকে খুলবে হাফিজিয়া মাদ্রাসা
ভূরুঙ্গামারীতে পাট কাটতে গিয়ে বজ্রপাতে যুবকের মৃত্যু
বগুড়ায় কোরবানিযোগ্য গবাদি পশু প্রায় ৪ লাখ
বান্দরবান হত্যাকাণ্ড: নিহত ৬ জনের দাহ সম্পন্ন
হাতীবান্ধায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু