ঢাকা, বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারি ২০২১, ০৭ জমাদিউস সানি ১৪৪২

তথ্যপ্রযুক্তি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আইসিটির নতুন ওয়েবসাইট-লোগো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২১
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আইসিটির নতুন ওয়েবসাইট-লোগো

ঢাকা: ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে নতুন ওয়েবসাইট ও লোগো প্রস্তুত করার সিদ্ধান্ত নিয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ।

সোমবার (৪ জানুয়ারি) এ উপলক্ষে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে অনলাইনে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।



সভায় সুবর্ণজয়ন্তী উপলক্ষে একটি আন্তর্জাতিক মানের ওয়েবসাইট তৈরি এবং স্বনামধন্য সব এজেন্সি ও গুণী শিল্পীদের পরামর্শের ভিত্তিতে লোগো তৈরির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়। নির্মিত ওয়েবসাইটটি আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ তত্ত্বাবধান করবে।  

পরবর্তীসময়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়কে হস্তান্তর করা হবে বলে সভায় জানানো হয়। ওয়েবসাইট তৈরি, কনটেন্ট নির্বাচন এবং লোগো নির্বাচনের ক্ষেত্রেও আলাদা আলাদা কমিটি করারও সিদ্ধান্ত গৃহীত হয়।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এই উপলক্ষে অডিও-ভিজ্যুয়াল কনটেন্ট, অ্যানিমেশন মুভি, কুইজ, লাইট অ্যান্ড সাউন্ড শো ইত্যাদির প্রস্তুতির কথাও জানান।

সভায় অন্যদের মধ্যে অনলাইনে সংযুক্ত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, এটুআই-এর প্রকল্প পরিচালক ড. মো. আব্দুল মান্নান, এটুআই-এর পলিসি অ্যাডভাইজর আনীর চৌধুরীসহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২১
এসএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa