ঢাকা, সোমবার, ৪ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারি ২০২১, ০৩ জমাদিউস সানি ১৪৪২

তথ্যপ্রযুক্তি

এনটিটিএন অপারেটরদের ট্যারিফ নির্ধারণের আশ্বাস 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এনটিটিএন অপারেটরদের ট্যারিফ নির্ধারণের আশ্বাস  বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নতুন চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার

ঢাকা: নেশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন) অপারেটরদের ট্যারিফ নির্ধারণে গঠিত কমিটি কাজ করছে বলে জানিয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নতুন চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার।  

সোমবার (২৮ ডিসেম্বর) কমিশনের প্রধান সম্মেলন কক্ষে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন্স বিভাগ আয়োজিত এনটিটিএন’র অপারেটরদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

বিটিআরসির বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর ঝুলন্ত তারের সমস্যা নিরসনসহ, এনটিটিএন অপারেটরদের ট্যারিফ নির্ধারণ, এনটিটিএন ও আইএসপি অপারেটরদের পারস্পারিক সম্পর্ক উন্নয়ন, বিদ্যমান নীতিমালা হালনাগাদকরণসহ টেলিযোগাযোগ ট্রান্সমিশন সেবায় যুগোপযোগী পরিবর্তনের আভাস দিয়েছেন বিটিআরসি চেয়ারম্যান।

সভায় দেশে বর্তমানে সক্রিয় এনটিটিএন অপারেটর বিটিসিএল, বাংলাদেশ রেলওয়ে, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি), ফাইবার এট হোম লিমিটেড, সামিট কমিউনিকেশন লিমিটেড এবং বাহন লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা নিজ নিজ প্রতিষ্ঠানের ট্রান্সমিশন সংক্রান্ত বিভিন্ন সমস্যা ও সমাধানের বিভিন্ন দিক উত্থাপন করেন।

এছাড়া সভায় রাজধানীর ঝুলন্ত তার সমস্যা, এনটিটিএন সেবায় টেকসই মূল্য নির্ধারণ, বিটিআরসির অধীনের সংশ্লিষ্ট লাইসেন্সিদের কার্যক্ষেত্র ও কার্যপরিধি নির্ধারণে গাইড লাইন হালনাগাদকরণ ও নিয়মিত মনিটরিং জোরদারের দাবি জানায় অপারেটররা।

বিটিআরসি জানায়, এনটিটিএনের ট্যারিফ নির্ধারণের জন্য ইতোমধ্যে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে গঠিত কমিটি কাজ করছে। বিদ্যমান গাইড লাইন অনুযায়ী দায়িত্বশীলতার সঙ্গে তাদের কার্যক্রম পরিচালনা এবং নির্ভরশীল অপারেটর ও লাইসেন্সিদের সঙ্গে সম্পর্ক বজায় রেখে কাজ করার আহ্বান জানানো হয়।  

কমিশনের চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার বলেন, আমি ক্রমান্বয়ে সব অপারেটরদের নিয়ে বসবো, তাদের সমস্যাগুলো চিহ্নিত করা হচ্ছে, ধাপে ধাপে সেগুলো চিহ্নিত করে সময়োপযোগী ও কার্যকরী সমাধান দেওয়া যাবে। আপনাদের সহযোগিতা পেলে আমি এ খাতটিকে যে অবস্থায় পেয়েছি, তার চেয়ে আরও উন্নত ধাপে নিয়ে যেতে পারবো বলে আমার বিশ্বাস।

সভায় আরও উপস্থিত ছিলেন বিটিআরসির লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের কমিশনার আবু সৈয়দ দিলজার হুসেইন, বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন, বিটিআরসির মহাপরিচালক (স্পেকক্ট্রাম) ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদুল আলম, মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা কামাল, মহাপরিচালক (ইঅ্যান্ডও) ব্রিগেডিয়ার জেনারেল মো. এহসানুল কবির।

এছাড়া সভায় রেলওয়ের চিফ সিগন্যাল অ্যান্ড টেলিকম ইঞ্জিনিয়ার বানু রঞ্জন সরকার, পিজিসিবির পরিচালক মো. আশরাফ হোসেন, ফাইবার এট হোমের ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুর রহমান, সামিট কমিউনিকেশন লিমিটেডর এমডি ও সিইও আরিফ আল ইসলাম, বাহন লিমিটেডের নির্বাহী পরিচালক জিয়া শামসিসহ বিটিআরসির ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।  

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa