ঢাকা, বৃহস্পতিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০, ০৯ রবিউস সানি ১৪৪২

তথ্যপ্রযুক্তি

হেলথকেয়ার ডিজিটালাইজেশনে প্রযুক্তি সুবিধা দেবে গ্রামীণফোন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
হেলথকেয়ার ডিজিটালাইজেশনে প্রযুক্তি সুবিধা দেবে গ্রামীণফোন

ঢাকা: ডিজিটাল বাংলাদেশের কানেক্টিভিটি পার্টনার হিসেবে দেশজুড়ে ইনোভেটিভ মেডিক্যাল সার্ভিস পৌঁছে দিতে হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের (এইচপিএল) সঙ্গে সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে গ্রামীণফোন। এ চুক্তির অধীনে এইচপিএলের কর্মীরা গ্রামীণফোনের নেটওয়ার্ক ও ডিজিটাল সেবার সুবিধা নেবে।

 

এ দু’টি প্রতিষ্ঠানের মধ্যে সমঝোতার ফলে এইচপিএলের কর্মীরা এখন থেকে ডিজিটাল অন্তর্ভুক্তির মাধ্যমে তাদের অফিসের সব বাহনে ভিটিএস ব্যবহার করবে, এইচপিএল ডিস্ট্রিবিউশন হাউজে ডব্লিউটিটিএক্স (২৮) দেওয়া হবে এবং তাপমাত্রা পরিমাপক সফটওয়্যার, ডিভাইসসহ সময়পোযোগী নানা ফিচার ব্যবহার করবে এইচপিএল।

এছাড়াও গ্রামীণফোন অদূর ভবিষ্যতে স্বনামধন্য এ ফার্মাসিউটিক্যালসকে ক্লাউড স্টোর সার্ভিসসহ নানা সেবা দেবে।  

নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন গ্রামীণফোনের বিজনেস ডিভিশনের ডিরেক্টর নাসার ইউসুফ ও হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর এ এম এইচ মুর্তজা। এসময় আরো উপস্থিত ছিলেন গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার কাজী মাহবুব হাসান এবং হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের সিইও মো. হালিমুজ্জামানসহ প্রতিষ্ঠান দু’টির উচ্চপদস্থ কর্মকর্তারা।  

এ পার্টনারশিপের ফলে দেশের ওষুধ খাতের উন্নয়নে গ্রামীণফোন নিজেদের দায়িত্বশীল ব্যবসায়িক অনুশীলনের মাধ্যমে বিশেষ ভূমিকা রাখবে এবং সহজ সমাধানের মাধ্যমে এইচপিএল এখন আরও সহজে কার্যক্রম পরিচালনা করতে পারবে।  

গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার কাজী মাহবুব হাসান বলেন, আমাদের পার্টনার ও গ্রাহকদের সহজ সমাধান দিতে আমরা বদ্ধপরিকর। এই চুক্তি সই করতে পেরে আমরা আনন্দিত। আমাদের প্রত্যাশা এ চুক্তি হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডকে ডিজিটাল সেবার সম্ভাবনাকে উন্মোচিত করবে এবং এর মাধ্যমে রোগীদের উচ্চ মানসম্পন্ন, নিরাপদ ও কার্যকরী সেবাদানে সহায়তা করবে।

চুক্তি সইয়ের পর গ্রামীণফোনের ফোরজি নেটওয়ার্ক কাভারেজ, বিক্রয় পরবর্তী সেবা, টেলিকমিউনিকেশন সল্যুশন, ডিজিটাল সেবা ও এ সংশ্লিষ্ট অন্য বিষয় নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

দেশের ওষুধ খাতে চতুর্থ বৃহৎ প্রতিষ্ঠান এইচপিএল। প্রতিষ্ঠানটি দেশ এবং আন্তর্জাতিক বাজার যেমন এশিয়া, আফ্রিকা ও কমনওয়েলথ অব ইন্ডিপেন্ডেন্ট স্টেটসের (সিআইএস) বিভিন্ন দেশের বাজারের জন্য জেনেরিক ব্র্যান্ডেড প্রোডাক্ট উৎপাদন করে। উচ্চমান নিশ্চিত করার মাধ্যমে জেনেরিক ফর্মুলেশন তৈরি ও উৎপাদনে এইচপিএল উদ্ভাবনী প্রযুক্তি ব্যবহার করে।  

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa