ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

তথ্যপ্রযুক্তি

দেশকে পিছিয়ে দেওয়ার জন্যই বঙ্গবন্ধুকে হত্যা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, আগস্ট ৫, ২০২০
দেশকে পিছিয়ে দেওয়ার জন্যই বঙ্গবন্ধুকে হত্যা

ঢাকা: দেশকে পিছিয়ে দেওয়ার জন্য বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল বলে মন্তব্য করেছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

নবনির্মিত বিজ্ঞান ও প্রযুক্তি কমপ্লেক্স ভবন পরিদর্শনের সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে তিনি এ মন্তব্য করেন।

বুধবার (৫ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ে নবনির্মিত বিজ্ঞান ও প্রযুক্তি কমপ্লেক্স ভবন পরিদর্শন করেন মন্ত্রী।

এসময় তিনি বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে অসাধারণ সাফল্য এটি। প্রকৌশলীরা সৎ চেতনা নিয়ে মাথা উঁচু করে দাঁড়ালে দেশের উন্নয়নে বিপ্লব ঘটে যাবে।  

মন্ত্রী ১৪ তলা ভবনটির অডিটরিয়াম, সেমিনারকক্ষ, মাল্টিপারপাস হলরুম, ক্যাফেটেরিয়া ও কক্ষগুলো ঘুরে দেখেন। ভবনটির অনন্য স্থাপত্যশৈলী দেখে মুগ্ধ হন। গণপূর্ত বিভাগের সহায়তায় এ ভবনটি নির্মাণে ব্যয় হয়েছে ২২২ কোটি টাকা। প্রধানমন্ত্রীর সম্মতি পেলে ভবনটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে বলেও তিনি জানান।  

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে ছিলেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. মনজুর রহমানসহ গণপূর্ত ও স্থাপত্য অধিদপ্তরের ঊর্ধ্বতন প্রকৌশলীরা।  

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২০ 
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa