শিক্ষার্থীদের ফ্রি শিক্ষাবিষয়ক কনটেন্ট ব্যবহারের সুযোগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

ঢাকা: বাংলাদেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক চলমান করোনা পরিস্থিতিতে ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে শিক্ষাবিষয়ক ডিজিটাল কনটেন্ট ব্যবহারের সুযোগ দেওয়ার লক্ষ্যে শিক্ষাবিষয়ক অনলাইন প্ল্যাটফর্ম টিউটরসিঙ্কয়ের সঙ্গে যৌথ উদ্যোগ নিয়েছে।

বুধবার (২৯ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলালিংক জানিয়েছে, এ উদ্যোগের আওতায় বাংলালিংক গ্রাহকরা টিউটরসিঙ্কয়ের অনলাইন কোর্স, ওয়ান-টু-ওয়ান সেশন ভিডিও, নোট, বর্ষ ও অধ্যায় অনুযায়ী প্রশ্নপত্র, প্রশ্নপত্রের সমাধান ও লাইভ ক্লাস বিনামূল্যে ব্যবহারের সুযোগ পাবে।

সব শ্রেণির ছাত্র-ছাত্রীদের জন্য জাতীয় ও আন্তর্জাতিক উভয় পাঠক্রমের ওপর প্রস্তুত করা কনটেন্টের সংগ্রহ রয়েছে এ প্ল্যাটফর্মে।
 
ছাত্র-ছাত্রীরা https://www.mytutorsinc.com/ ভিজিট করে ই-মেইল ব্যবহার ও পাসওয়ার্ড তৈরি করে টিউটরসিঙ্কয়ের সাইনআপ করতে পারবে। এছাড়া গুগল অথবা ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহারে করেও এ ওয়েবসাইটে সাইনআপ করা যাবে। সব ব্যবহারকারী সম্পূর্ণ বিনামূল্যে সাইনআপ করতে পারবেন।

এ বিষয়ে বাংলালিংকের ডিজিটাল সার্ভিসেস ডিরেক্টর আব্দুল মুকিত আহমেদ বলেন, যেহেতু করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে, তাই এ মুহূর্তে শিক্ষাবিষয়ক ডিজিটাল কনটেন্ট ছাত্র-ছাত্রীদের জন্য অত্যন্ত উপকারি হতে পারে। তাদের বিনামূল্যে মানসম্মত এ কনটেন্ট ব্যবহারের সুযোগ দিতে আমরা টিউটরসিঙ্কয়ের সঙ্গে এ উদ্যোগ নিয়েছি। আমরা আশা করছি, আমাদের এ উদ্যোগ ছাত্র-ছাত্রীদের ঘরে বসেই তাদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে সাহায্য করবে।

টিউটরসিঙ্ক লিমিটেডের চেয়ারম্যান সৈয়দ নূর আলম বলেন, ছাত্র-ছাত্রীদের বিশেষ এ সুবিধা দেওয়ার লক্ষ্যে বাংলালিংকের সঙ্গে উদ্যোগটি গ্রহণ করতে পেরে আমরা আনন্দিত। আমাদের এ প্ল্যাটফর্মে তারা বিভিন্ন উৎস, বই এবং পাঠ্যসূচির শিক্ষা উপকরণ পাবে। মানসম্মত এ উপকরণগুলো এ পরিস্থিতিতে তাদের চাহিদা পূরণ করতে পারে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২০
এমআইএইচ/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
সুনামগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু
অনলাইন শিক্ষার সম্ভাবনা নিয়ে গ্রিন ইউনিভার্সিটিতে সেমিনার
থিয়েটারকর্মীদের খাবার দিচ্ছেন সালমান খান
করোনায় ২৪ ঘণ্টায় ৮১৬ জনসহ মোট সুস্থ ১০৫৯৭ জন
মে মাসে ২২ কোটি টাকার চোরাচালান জব্দ বিজিবির


ঝিনাইদহে সাপের ছোবলে শিশুর মৃত্যু
বিএসএফ করোনার বিধিনিষেধ না মানায় এত সংক্রমণ: বিপ্লব
চাল আত্মসাৎ, খুলনায় আ’লীগ নেতার ডিলারশিপ বাতিল
বাগেরহাটে স্বাস্থ্যবিধি মেনে চলছে গণপরিবহন
বাগেরহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিক্ষার্থীর মৃত্যু