স্বাস্থ্যসম্মত খাবার ঘরে পৌঁছে দেবে ক্লুডিও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

.

walton

ঢাকা: ভোজন রসিকদের জন্য ভিন্ন স্বাদের খাবারের অভিজ্ঞতা দিতে চালু হয়েছে নতুন ফুডটেক স্টার্টআপ ক্লুডিও। করোনা ভাইরাস সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনে নিজেদের তৈরি জীবাণুমুক্ত খাবার ও ডেলিভারির নিশ্চয়তা দিচ্ছে ক্লাউডভিত্তিক এ স্টার্টআপটি।
 

সোমবার (১৩ এপ্রিল) প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় এমনটাই। 

এতে বলা হয়, ক্লুডিও স্বাস্থ্যসম্মত দেশি খাবারের পাশাপাশি নিজস্ব ব্র্যান্ডের জনপ্রিয় ফাস্টফুড খাবারও তৈরি করছে। প্রতিষ্ঠানটির খাবারের ব্র্যান্ডগুলোর মধ্যে রয়েছে ডো অন দ্য গো, ফ্রাই বক্স, হিরো বার্গার এবং দেশিও। এসব ব্র্যান্ডের মাধ্যমে পিজ্জা, বার্গার, ফ্রেন্সফ্রাই থেকে শুরু করে সাদা ভাত, সবজি, কালা ভুনার মতো জনপ্রিয় খাবারের পদ সরবরাহ করবে ক্লুডিও। 
 
প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কিশোয়ার হাশমি বলেন, আমরা প্রথাগত হোটেলের পরিবর্তে ক্লাউড কিচেন কনসেপ্টে ঘরোয়া পরিবেশে খাবার তৈরি করছি। বিশ্বে বর্তমানে ক্লাউড কিচেন ধারণাটি দারুণ জনপ্রিয়। করোনার প্রাদুর্ভাবে খাবার তৈরির প্রতিটি স্তরকে নিরাপদ রাখতে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি আমরা। স্বাস্থ্যসম্মত খাবারের নিশ্চয়তা দিতে প্রযুক্তিগত ‘গবেষণা সেল’ রয়েছে আমাদের। ব্যবস্থাপনার কাজটি হয় আমাদের নিজস্ব সফটওয়্যারে। 

এছাড়া দ্রুততম সময়ে খাবারের অর্ডার প্রসেসিংয়ে আমরা কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি ব্যবহার করছি। কোনো একটি ব্র্যান্ড গ্রাহকের কাছে দেওয়ার আগে কয়েকটি ম্তরে আমরা মানের বিষয়টি পর্যবেক্ষণ করি। এখানেও রয়েছে প্রযুক্তির ব্যবহার। এরপর সব ঠিকঠাক থাকলে আমরা ভোক্তার জন্য খাবারের আইটেমটি বাজারে ছাড়ছি। পাঠাও ফুড, উবার ইটস ছাড়াও প্রতিষ্ঠানটির কল সেন্টারে ফোন করে খাবারের অর্ডার দেওয়া যাবে।
 
তিনি আরও বলেন, আপাতত রাজধানীর কয়েকটি এলাকায় আমরা সেবা দিচ্ছি যেখানে খাবারের অর্ডার দিলে সর্বোচ্চ ৪৫ মিনিটের মধ্যেই ডেলিভারি দেওয়া হচ্ছে। অচিরেই অ্যাপ চালুসহ সেবার পরিধি আরও বাড়ানো হবে।
 
ক্লুডিও নিয়ে বিস্তারিত জানা যাবে এ https://www.facebook.com/kludioasia ঠিকানায়।
 
বাংলাদেশ সময়: ০২৩২ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
এসএইচএস/আরবি

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
৭ জুন বাঙালির মুক্তির সনদ ‘৬ দফা’ দিবস 
ছয় দফা আন্দোলন শুরু
ইতিহাসের এই দিনে

ছয় দফা আন্দোলন শুরু

করোনা মোকাবিলায় সরকারের মন্ত্রী-শীর্ষ কর্মকর্তাদের বৈঠক
করোনা প্রতিরোধের উপায় জানালেন ভারতের বিখ্যাত দুই ডাক্তার 
লেভারকুসেনকে হারিয়ে শিরোপার আরও কাছে বায়ার্ন


করোনা উপসর্গ নিয়ে সীতাকুণ্ডে ৩ জনের মৃত্যু
এসএসসি পরীক্ষায় ফেল করে আত্মগোপন, ৫ দিন পর উদ্ধার
রাঙ্গুনিয়া পুলিশ গেলো লকডাউনে, রোগী তখন শহরে
ভোটের ফল দ্রুত প্রকাশ করতে কিউআর কোড
মহাসড়কে চাঁদাবাজির অভিযোগে পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলন