জরুরি সেবায় আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা চায় মোবাইল অপারেটররা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এমটব লোগো

walton

ঢাকা: করোনা ভাইরাসের (কোভিড-১৯) দ্রুত বিস্তার রোধ করতে সরকার ঘোষিত সাধারণ ছুটি বা বন্ধকালে মোবাইল পরিষেবা যেন নিরবচ্ছিন্নভাবে দেওয়া সম্ভব হয় তার জন্য মোবাইল সেবাদাতারা সরকার তথা আইন প্রয়োগকারী সংস্থাগুলোর কাছ থেকে সহায়তা চেয়েছে।

কিছু কিছু স্থানে মোবাইল নেটওয়ার্ক সেবাদাতাদের কর্মীরা সেবাদানকালে আইন প্রয়োগকারী সংস্থার কাছে বাধাগ্রস্ত হচ্ছেন বলে অভিযোগ।

মোবাইল অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ (এমটব) বুধবার এক বিবৃতিতে এমন অভিযোগ করে তার সুরাহা চেয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পাঠানো ২৪ মার্চ নোটিশের উদ্ধৃতি দিয়ে এমটবের বিবৃতিতে বলা হয়, জরুরি পরিষেবাদি যেমন বিদ্যুৎ, জল, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিষ্কারের কাজ, টেলিফোন ও ইন্টারনেট পরিষেবা ঘোষিত ছুটি বা শাটডাউনের আওতামুক্ত থাকবে। তারা তাদের কার্যক্রম অব্যাহত রাখবে এবং অফিস খোলা রাখতে পারবে।

'তবে দেশের কিছু কিছু স্থানে মোবাইল নেটওয়ার্ক সেবাদাতাদের কর্মীরা নেটওয়ার্ক পরিচালন, রিচার্জ ও বিতরণ এবং গ্রাহকসেবা (কাস্টমার সার্ভিস) দানকালে আইন প্রয়োগকারী সংস্থার কাছে বাধাগ্রস্ত হচ্ছেন।'

বিবৃতিতে বলা হয়, আমরা আইন প্রয়োগকারী সংস্থার দায়িত্বশীল কর্মকর্তাদের তাদের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে যথাযথভাবে যোগাযোগের জন্য অনুরোধ করছি যেন মোবাইল সেবাদাতারা কোনোরকম বাধাবিঘ্ন ছাড়াই দেশব্যাপী নিরবচ্ছিন্নভাবে তাদের পরিষেবাগুলি চালিয়ে যেতে পারে এবং তাদের অফিস খুলতে পারে।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
এমআইএইচ/এএ

জেনারেল হাসপাতাল পরিদর্শনে নওফেল
কমলনগরে বাড়ি গিয়ে ত্রাণ দিচ্ছেন চেয়ারম্যান-ইউএনও
গুজব ছড়ানোয় রাজশাহীতে ২৩ জনের জরিমানা
মারা গেলেন করোনা সন্দেহে ঢাকায় পাঠানো সেই ব্যক্তি 
ত্রাণ সামগ্রী নিয়ে ডোর টু ডোর যাচ্ছেন মেয়র নাছির


কুমিল্লায় সচেতনতামূলক ভিডিও প্রচার-খাদ্য বিতরণ সেনাবাহিনীর
রামজান উপলক্ষে বুধবার থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু
চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের ব্যবস্থা করবে সিএমপি
করোনা: পোল্ট্রি শিল্পে ক্ষতি ১১৫০ কোটি টাকা
 কবি হাসান হাফিজুর রহমানের প্রয়াণ