২৬ মার্চ থেকে ৪ এপ্রিল রাইড শেয়ারিং সেবা বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

ঢাকা: বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ’র (বিআরটিএ) নির্দেশনা মোতাবেক বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে ৪ এপ্রিল তারিখ পর্যন্ত সব ধরনের রাইড শেয়ারিং সেবা বন্ধ থাকবে।

বুধবার (২৫ মার্চ) বিআরটিএ’র এই নির্দেশনার বরাত দিয়ে বাংলানিউজকে সেবা বন্ধের বিষয়টি নিশ্চিত করেন দেশের অন্যতম শীর্ষ রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম  প্রতিষ্ঠান ‘পাঠাও’র প্রধান বিপণন ও জনসংযোগ কর্মকর্তা সৈয়দা নাবিলা মাহবুব।

তিনি বলেন, বিআরটিএ ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সব ধরনের রাইড শেয়ারিং সেবা বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে। আমরাও কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক প্রস্তুতি নিচ্ছি।

সৈয়দা নাবিলা মাহবুব আরও বলেন, করোনা ভাইরাস সংক্রমণের এই সময়ে সবারই নিজ নিজ অবস্থানে বা বাসায় থাকার বিকল্প নেই। রাইড শেয়ারিং সেবা নেওয়ার অর্থ হচ্ছে, মানুষ বাসায় অবস্থানের বদলে ট্রাভেল করছে। এই বিবেচনা থেকেই হয়তো কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছেন। আমরা ইতোমধ্যে তাদের নির্দেশনা পেয়েছি। আমরাও চাই, সবাই যেন এ সময় বাসায় নিরাপদে থাকে।

তবে খাবার সরবরাহ সেবা বা ফুড ডেলিভারি সার্ভিস এই নির্দেশনার আওতামুক্ত। অর্থাৎ রাইড শেয়ারিং সেবা বন্ধ থাকলেও খাবার সরবরাহ সেবা চালিয়ে যেতে পারবে রাইড শেয়ারিং সেবা ভিত্তিক প্রতিষ্ঠানগুলো।

রাইড শেয়ারিং সেবা দিয়ে যাত্রা শুরু করলেও দেশের বেশিরভাগ প্ল্যাটফর্ম পরবর্তীতে ফুড ডেলিভারি সেবাও চালু করে। এসব প্রতিষ্ঠানের মধ্যে আছে- পাঠাও ফুডস, সহজ ফুডস, উবার ইটস ইত্যাদি।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
এসএইচএস/এইচজে

করোনায় ২৪ ঘণ্টায় ইতালিতে আরও ৮৩৭ জনের মৃত্যু
গোপনে রাতের আঁধারে ত্রাণ পৌঁছে গেল ঘরে
কুষ্টিয়ায় দুপক্ষের সংঘর্ষে দুই ভাই নিহত
চট্টগ্রামে আইসোলেশনে থাকা রোগীর মৃত্যু 
১০ হাজার অসহায় পরিবারের পাশে পিএইচপি ফ্যামিলি 


হটলাইনে ফোন করে খাবার পেলো ৪১ পরিবার
রাজশাহীতে করোনা ওয়ার্ডে ভর্তি যুবকের মৃত্যু
করোনা আতঙ্কে পাল্টে গেছে ভোলা সদর হাসপাতালের চিত্র
বিআইডব্লিউটিএ’র কর্মকর্তাদের দুস্থদের মধ্যে ত্রাণ বিতরণ
যে কোনো দুর্যোগে ভূমিকা রেখেছে সংগীত