করোনা জনসচেতনতা বাড়াতে অ্যানালাইজেনের উদ্যোগ

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

করোনা জনসচেতনতা বাড়াতে অ্যানালাইজেন বাংলাদেশের উদ্যোগ।

walton

ঢাকা: প্রযুক্তিগত উদ্ভাবনের সাহায্যে সামাজিক প্রতিবন্ধকতা দূরীকরণের প্রয়াসে যাত্রা শুরু করেছিলো দেশের প্রথম ডিজিটাল বিজ্ঞাপনী সংস্থা ও আইটি প্রতিষ্ঠান অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেড।

এরই ধারাবাহিকতায় দেশের এ প্রতিকূল পরিস্থিতিতে করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনা বাড়াতে তাদের একটি ক্ষুদ্র প্রয়াস ‘নো-করোনা বট’ অ্যানালাইজেন বাংলাদেশের ফেসবুক পেইজের ইনবক্সে গিয়ে Get Started বাটনে ট্যাপ করলেই বটটি চালু হয়ে যাবে।

বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিভিন্ন তথ্য আদান-প্রদান চলছে। এরই মধ্যে করোনা ভাইরাস সম্পর্কে বেশ কিছু ভুল তথ্য ও গুজব ছড়িয়ে গেছে, যা অনেক ক্ষেত্রেই বিভ্রান্তির সৃষ্টি করছে। তাই ‘নো-করোনা বট’ -এ আন্তর্জাতিক স্বাস্থ্য সংস্থাগুলো দ্বারা পরীক্ষিত তথ্য ও উপাত্ত সন্নিবেশন করা হয়েছে। এখানে আপনি করোনা ভাইরাস সম্পর্কে যাবতীয় তথ্য জানতে পারবেন। সেই সঙ্গে ‘করোনা টেস্ট’ এ কিছু প্রশ্নের উত্তর দিয়ে আপনার শরীরে করোনা ভাইরাস থাকার সম্ভাব্যতা যাচাই করতে পারবেন।

যেকোনো ব্যবসায়িক কিংবা নন-প্রফিট প্রতিষ্ঠান অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেডের সৌজন্যে তাদের অফিসিয়াল ফেসবুক পেইজে বিনামূল্যে এ বটটি সংযুক্ত করতে পারবেন। এ বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করুন [email protected] ইমেইল অ্যাড্রেসে। আসুন, আমরা সবাই সম্মিলিতভাবে করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
আরআইএস/

 কবি হাসান হাফিজুর রহমানের প্রয়াণ
করোনায় ২৪ ঘণ্টায় ইতালিতে আরও ৮৩৭ জনের মৃত্যু
গোপনে রাতের আঁধারে ত্রাণ পৌঁছে গেল ঘরে
কুষ্টিয়ায় দুপক্ষের সংঘর্ষে দুই ভাই নিহত
চট্টগ্রামে আইসোলেশনে থাকা রোগীর মৃত্যু 


১০ হাজার অসহায় পরিবারের পাশে পিএইচপি ফ্যামিলি 
হটলাইনে ফোন করে খাবার পেলো ৪১ পরিবার
রাজশাহীতে করোনা ওয়ার্ডে ভর্তি যুবকের মৃত্যু
করোনা আতঙ্কে পাল্টে গেছে ভোলা সদর হাসপাতালের চিত্র
বিআইডব্লিউটিএ’র কর্মকর্তাদের দুস্থদের মধ্যে ত্রাণ বিতরণ