৩০টি আইএসপি’র লাইসেন্স বাতিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন

walton

ঢাকা: লাইসেন্সের শর্ত না মানায় ৩০টি আইএসপি’র (ক্যাটাগরি-সি) লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) সংস্থাটির লাইসেন্সিং বিভাগ থেকে প্রতিষ্ঠানগুলোর লাইসেন্স বাতিল করে চিঠি দেওয়া হয়েছে।

এতে বলা হয়, বিটিআরসি থেকে ইস্যু করা আইএসপি (ক্যাটাগরি-সি) লাইসেন্সের শর্তানুযায়ী লাইসেন্সধারী প্রতিষ্ঠানগুলোর অনুকূলে ইস্যুকৃত লাইসেন্সের মেয়াদ পাঁচ বছর উত্তীর্ণ হওয়ার ১৮০ দিন আগেই পরবর্তী মেয়াদের জন্য নবায়ন করার বিধান রয়েছে। এক্ষেত্রে যেসব প্রতিষ্ঠান তাদের অনুকূলে ইস্যুকৃত আইএসপি লাইসেন্স নবায়নের জন্য আবেদন দাখিল করেনি সেসব প্রতিষ্ঠানের আইএসপি অবৈধ ও অকার্যকর।

যেসব প্রতিষ্ঠান এর আগে প্রাপ্ত আইএসপি লাইসেন্স স্যারেন্ডারের জন্য আবেদন জানিয়েছে এবং যেসব আইএসপি লাইসেন্সধারী প্রতিষ্ঠান জোনাল ও ন্যাশনওয়াইড আইএসপি লাইসেন্সপ্রাপ্ত হয়েছে, সেসব প্রতিষ্ঠানের আইএসপি লাইসেন্স অকার্যকর।

চিঠিতে বলা হয়, এসব লাইসেন্সগুলোর অধীনে সব কার্যক্রম সম্পাদন করা হবে অবৈধ এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এর অধীন শাস্তিযোগ্য অপরাধ।

চিঠিতে এসব প্রতিষ্ঠানের সব ধরনের কার্যক্রম অনতিবিলম্বে বন্ধের জন্য নির্দেশ দিয়ে প্রতিষ্ঠানগুলোর কাছে কমিশনের সব পাওনা বিজ্ঞপ্তি জারির তারিখ থেকে এক মাসের মধ্যে পরিশোধের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যথায় বর্ণিত প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এবং পাবলিক ডিমান্ড রিকভারি অ্যাক্ট, ১৯১৩ এর বিধান অনুযায়ী মামলা দায়েরসহ প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
এমআইএইচ/জেডএস

জেনারেল হাসপাতাল পরিদর্শনে নওফেল
কমলনগরে বাড়ি গিয়ে ত্রাণ দিচ্ছেন চেয়ারম্যান-ইউএনও
গুজব ছড়ানোয় রাজশাহীতে ২৩ জনের জরিমানা
মারা গেলেন করোনা সন্দেহে ঢাকায় পাঠানো সেই ব্যক্তি 
ত্রাণ সামগ্রী নিয়ে ডোর টু ডোর যাচ্ছেন মেয়র নাছির


কুমিল্লায় সচেতনতামূলক ভিডিও প্রচার-খাদ্য বিতরণ সেনাবাহিনীর
রামজান উপলক্ষে বুধবার থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু
চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের ব্যবস্থা করবে সিএমপি
করোনা: পোল্ট্রি শিল্পে ক্ষতি ১১৫০ কোটি টাকা
 কবি হাসান হাফিজুর রহমানের প্রয়াণ