ঢাকা, মঙ্গলবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

তথ্যপ্রযুক্তি

১৪৭ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন আনছে শাওমি!

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৪ ১১:০১:১৭ পিএম
১৪৭ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন আনছে শাওমি!

ঢাকা: চলতি মাসেই ‘এমআই নোট ১০’ নামে নতুন একটি স্মার্টফোন বাজারে আনতে যাচ্ছে শাওমি। স্মার্টফোনটির অন্যতম আকর্ষণ হচ্ছে এর পেছনের পাঁচটি ক্যামেরা। যার মধ্যে প্রাইমারি ক্যামেরা ১০৮ মেগাপিক্সেলের! আর সবগুলো ক্যামেরা নিয়ে সম্মিলিতভাবে হবে ১৪৭ মেগাপিক্সেল!

শাওমির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে দেওয়া ঘোষণা অনুযায়ী শিগগিরই স্মার্টফোনটি বাজারে আসতে যাচ্ছে।

এদিকে স্মার্টফোনটি নিয়ে প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম থেকে জানা যায়, আগামী ৬ নভেম্বর (বুধবার) ফোনটি বাজারে আসবে।

স্পেনের মাদ্রিদে হবে এর উন্মোচন অনুষ্ঠান। ধারণা করা হচ্ছে, চীনের বাজারে ৫ নভেম্বর আসতে যাওয়া ‘এমআই সিসি৯’ এর গ্লোবাল ভার্সন এটি।

এমআই নোট ১০- এ যা যা থাকতে পারে

শাওমির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ফোনটির পেছনের অংশের ছবি পোস্ট করা হয়েছে। সেখানে তুলে ধরা হয়েছে পেছনে থাকা পেন্টা রেয়ার ক্যামেরার বিস্তারিত। যাতে বলা হয়েছে, প্রাইমারি ক্যামেরা হবে ১০৮ মেগাপিক্সেলের। থাকছে ১০এক্স হাইব্রিড জুম এবং ৫০এক্স পর্যন্ত ডিজিটাল জুমের সুবিধা।

ওই ছবিতে আরও দেখা যায়, ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরের পাশাপাশি ১২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর থাকবে পোট্রেইট শটসের জন্য এবং থাকবে ৫ মেগাপিক্সেলের টারশিয়ারি সেন্সর, যার মাধ্যমে ৫০এক্স পর্যন্ত জুম করা যাবে।

এছাড়াও থাকবে আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স সুবিধার ২০ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল সেন্সর সাপোর্টিং ম্যাক্রো শটস ক্যামেরা। ক্যামেরার সব ফিচারই ৫ নভেম্বর চীনের বাজারে উন্মুক্ত হতে যাওয়া এমআই সিসি৯ প্রোর সঙ্গে মিলে যায়।

ধারণা করা হচ্ছে এটি এমআই সিসি৯ প্রোর গ্লোবাল ভার্সন। এমআই সিসি৯-এ থাকবে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এর ব্যাটারি হবে ৫ হাজার ২৬০এমএএইচ।

সম্প্রতি এক প্রতিবেদন থেকে জানা যায়, এমআই সিসি৯ প্রোর র‌্যাম ৬ জিবি, ৮ জিবি, ১২ জিবি এবং রম ৬৪জিবি, ১২৮জিবি, ২৫৬ জিবি হতে পারে। এর ডিসপ্লে হতে পারে ৬ দশমিক ৪৭ ইঞ্চির।

তবে আকর্ষণীয় ফিচারের এ ফোনগুলোর মূল্য কত হবে সে বিষয়ে কোনো ধারণা পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৯
এইচএডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa