ফাইভ-জি সেবায় বিনিয়োগ করবে জাপানি টেলিকম কোম্পানি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে কেডিডিআই প্রতিনিধি দল, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: জাপানের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানি কেডিডিআই বাংলাদেশে ফাইভ-জি, আইওটি, বিশেষ অর্থনৈতিক অঞ্চল, কানেক্টিভিটি এবং ডিজিটাল প্রযুক্তিখাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে কেডিডিআইয়ের গ্লোবাল আইসিটি ডিভিশনের জেনারেল ম্যানেজার হিরায়েসু (হিরু) মরিশিতার নেতৃত্বে দুই সদস্যের একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করে এই বিনিয়োগের আগ্রহ প্রকাশ করে।

এসময় টেলিযোগাযোগমন্ত্রী জাপানকে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসেবে উল্লেখ করে বলেন, বাংলাদেশ গত ১১ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বিভিন্নখাত বিশেষ করে টেলিকম ও ডিজিটাল প্রযুক্তিখাত বিদেশি বিনিয়োগের থ্রাস্ট সেক্টরে পরিণত হয়েছে।

বাংলাদেশে বিনিয়োগ অত্যন্ত লাভজনক উল্লেখ করে মন্ত্রী এই বিনিয়োগবান্ধব পরিবেশ কাজে লাগিয়ে জাপানি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানান।

টেলিযোগাযোগমন্ত্রী গতবছর জাপানে অনুষ্ঠিত জাপান আইটি উইকে যোগ দিয়ে জাপানি ডিজিটাল প্রযুক্তিখাতের শিল্প উদ্যোক্তা বিশেষ করে জাপানি বৃহত্তম টেলিকম কোম্পানি কেডিডিআই কর্তৃপক্ষের কাছে বাংলাদেশে টেলিকমখাতে বিনিয়োগের সম্ভাবনা তুলে ধরেন এবং বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান।

এরই ধারাবাহিকতায় বিনিয়োগের সম্ভাব্যতা যাচাইয়ে কেডিডিআই প্রতিনিধি দল বাংলাদেশ সফর করছেন। এরইমধ্যে বাংলাদেশে সহসাই অফিস স্থাপন করে বিনিয়োগের ক্ষেত্র নির্ধারণে কাজ করবে বলে মন্ত্রীকে অবহিত করেছে কেডিডিআই প্রতিনিধি দল।

প্রতিনিধি দলের অপর সদস্য হলেন কেডিডিআই সিঙ্গাপুরের আইসিটি সেলস ডিপার্টমেন্টের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর তাকাশি আওয়া। তিনি এখন কেডিডিআইয়ের বাংলাদেশের ব্যবসা দেখাশোনা করছেন।
 
বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
এমআইএইচ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: তথ্যপ্রযুক্তি
Nagad
নীলফামারী পৌরসভার মেয়র করোনায় আক্রান্ত
সিলেট বিভাগে আরও ১৬১ জনের করোনা শনাক্ত
দুর্দান্ত জয়ে শিরোপা দৌড়ে টিকে রইলো বার্সা
সৌদিতে সড়ক দুর্ঘটনায় ফেনীর যুবক নিহত
ডোমারে নিখোঁজ ২ শিশুর মধ্যে একজনের মরদেহ উদ্ধার


সিনিয়র সচিব হলেন আকরাম-আল-হোসেন
তিন মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে নতুন সচিব
লুটের মামলায় লক্ষ্মীপুর স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক গ্রেফতার
সোনাইমুড়ীতে চাঁদাবাজির প্রতিবাদ করায় আ'লীগ নেতাকে গুলি
ঘরের মাঠে ফিরেই জয় পেল চ্যাম্পিয়ন লিভারপুল