php glass

গেট ইন দ্য রিং বিজয়ী ইশারা’র রাকিবুর রহমান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গেট ইন দ্য রিং-২০১৯’ এর গ্র্যান্ড ফিনাল। ছবি: ডি এইচ বাদল

walton

ঢাকা: ‘গেট ইন দ্য রিং-২০১৯’ এর গ্র্যান্ড ফিনালে বিজয়ী হয়েছেন নতুন স্ট্যার্টআপ ইশারা’র কো ফাউন্ডার কাজী রাকিবুর রহমান। এ জয়ের মধ্য দিয়ে গ্লোবাল মিট আপের চূড়ান্ত পর্বে প্রতিযোগিতার সুযোগ পেল দলটি।

শনিবার (১২ অক্টোবর) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে হয়ে গেলো ‘গেট ইন দ্য রিং-২০১৯’ এর গ্র্যান্ড ফিনালে। এতে প্রধান অতিথি ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। 

তিনি বলেন, তরুণরা উদ্যোক্তা হয়ে দেশের চাহিদা মেটাতে পারবে আর সেই লক্ষ্যকে সামনে নিয়ে আমরা একটি ইনভেস্টমেন্ট গাইড লাইন তৈরি করেছি। এ গাইড লাইনের মাধ্যমে আগামী বছর থেকে আইসিটি ডিভিশন এ গেট ইন দ্য রিং এর পার্টনার হিসেবে পাশে থাকবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান। 
‘গেট ইন দ্য রিং-২০১৯’ এর গ্র্যান্ড ফিনালে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। ছবি: ডি এইচ বাদলপ্রতিযোগিতার বিচারক প্যানেলে ছিলেন- বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব আবদুর রহিম খান, প্রিমিয়ার ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. তারিক উদ্দিন, আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের জুট অটোমোবাইলস ও রিয়েল এস্টেট ডিভিশনের ব্যবস্থাপনা পরিচালক হোসেন খালেদ কানাডার সেন্ট ফ্রান্সিস জেভিয়ার ইউনিভার্সিটির ওমেন্স লিডারশিপ অ্যান্ড জেন্ডার স্পেশালিস্ট নাইমা ইমাম চৌধুরী ও বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির (বিডা) সাবেক নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম। এছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, বিভিন্ন প্রতিষ্ঠানের পরিচালক, সিইও এবং বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

প্রতিযোগিতার প্রথমে নিজের ব্যবসায়িক পরিচয় দেওয়ার জন্য এক মিনিট সময় পান প্রতিযোগীরা। এরপর মোট পাঁচ পর্বে অনুষ্ঠিত ব্যবসায়িক পরিকল্পনা ভিত্তিক প্রতিযোগিতায় প্রতিযোগীরা নিজেদের বক্তব্য উপস্থাপনের সুযোগ পান।

এরপর প্রতিযোগীরা বিচারকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার মাধ্যমে নিজের ব্যবসায়িক প্রক্রিয়া ব্যাখ্যা করেন।

চূড়ান্ত পর্বে মুখোমুখী হয় ইশারা ও আমার আস্থা লিমিটেড। বিচারকদের চুলচেরা বিশ্লেষণে বিজয়ী নির্বাচিত হন  ইশারার কো ফাউন্ডার কাজী রাকিবুর রহমান।  ইশারার পক্ষে রাকিবুর নিজের ব্যবসায়িক পরিচয় দেন।

গত বছরের ২৭ জুলাই থেকে গেট ইন দ্য রিং শুরু হয়ে পাঁচটি বিভাগীয় পর্যায়ের শেষে ব্যাটেলের মাধ্যমে ১৮০টি দল থেকে মোট ১৬টি দল চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হন। 

বাংলাদেশে তৃতীয়বারের মতো এ আন্তর্জাতিক প্রতিযোগিতার আয়োজন করে বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

গেট ইন দ্য রিং এর আয়োজক ফ্রেডরিক ন্যূম্যান ফাউন্ডেশন ফর ফ্রিডম এবং বেঙ্গল মিডিয়া করপোরেশন, বিনিয়োগ পার্টনার বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড এবং গ্রুমিং পার্টনার স্কিলজবস। 

এবারের গেট ইন দ্য রিং ২০১৯ এর ষষ্ঠ আসর বাংলাদেশসহ বিশ্বের ১৫০টি দেশে অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে, ২০১৫ সালে বাংলাদেশে প্রথমবারের মতো ‘গেট ইন দ্য রিং’ প্রতিযোগিতার আয়োজন করে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
এসএমএকে/আরআইএস/

‘জাতীয় ছাত্র সমাজকে লাঠিয়াল বাহিনী হিসেবে দেখতে চাই না’ 
সংসদে নিঃশর্ত ক্ষমা চাইলেন রাঙ্গা
দুঃসময়ে দলের প্রতি আস্থা রেখেছিলেন বাবু: নওফেল
জাবি উপাচার্যকে ৮দিনের আল্টিমেটাম আন্দোলনকারীদের
এশিয়ান-ওশেনিয়ান অ্যাওয়ার্ড জিতলো ইজেনারেশন


নারীর উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়: ইন্দিরা
ফ্রন্টিয়ার প্রযুক্তি নিয়ে পাঠ্যসূচি করতে হবে: পলক
ইয়েমেনে সরকারি বাহিনীর সঙ্গে সংঘর্ষে ১০ হুথির মৃত্যু
কাউখালীতে হত্যা মামলায় ২ যুবকের ফাঁসি
বাহুবলে ডাকাতির সময় রিভলবারসহ আটক ১