ঢাকা, বুধবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৩ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

তথ্যপ্রযুক্তি

তালিকা ধরে চ্যানেল দেখানোর নির্দেশনা ক্যাবল অপারেটরদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০১ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৯
তালিকা ধরে চ্যানেল দেখানোর নির্দেশনা ক্যাবল অপারেটরদের

ঢাকা: বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ ব্যবহার করে সম্প্রচার হওয়া ৩৫টি টেলিভিশন চ্যানেলের তালিকা তৈরি করেছে তথ্য মন্ত্রণালয়। এই তালিকার ক্রমানুযায়ী দর্শকদের টেলিভিশন চ্যানেল দেখানোর নির্দেশনা দেওয়া হয়েছে ক্যাবল অপারেটরদের। তালিকার ব্যত্যয় ঘটলে ক্যাবল অপারেটরদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে তথ্য মন্ত্রণালয়।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ঘোষণা দিয়েছেন, যেসব ক্যাবল অপারেটর টেলিভিশন চ্যানেলের এই সিরিয়াল মানবে না, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে একমত পোষণ করেছেন তথ্য সচিব আবদুল মালেক।

 

টেলিভিশন চ্যানেল চালু হওয়ার তারিখ অনুযায়ী এই তালিকা তৈরি করেছে তথ্য মন্ত্রণালয়। বর্তমানে বাংলাদেশে ৩৫টি টেলিভিশন চালু রয়েছে। এর মধ্যে তালিকায় প্রথম চারটি হলো- বাংলাদেশ টেলিভিশন, বিটিভি ওয়ার্ল্ড, সংসদ টিভি ও বিটিভি চট্টগ্রাম।

এর পরে রয়েছে বেসরকারি টেলিভিশন এটিএন বাংলা, চ্যানেল আই, একুশে টিভি, এনটিভি, আরটিভি, বৈশাখী, বাংলাভিশন, দেশ টিভি, মাই টিভি, এটিএন নিউজ, মোহনা, বিজয়, সময়, ইন্ডিপেন্ডেন্ট, মাছরাঙা, চ্যানেল নাইন, চ্যানেল টোয়েন্টিফোর, জিটিভি, একাত্তর, এশিয়ান, এসএটিভি, গান বাংলা, যমুনা, দীপ্ত, ডিবিসি, নিউজ টোয়েন্টিফোর, বাংলা টিভি, দুরন্ত, নাগরিক, আনন্দ এবং তিতাস টিভি।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa