php glass

তালিকা ধরে চ্যানেল দেখানোর নির্দেশনা ক্যাবল অপারেটরদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

ঢাকা: বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ ব্যবহার করে সম্প্রচার হওয়া ৩৫টি টেলিভিশন চ্যানেলের তালিকা তৈরি করেছে তথ্য মন্ত্রণালয়। এই তালিকার ক্রমানুযায়ী দর্শকদের টেলিভিশন চ্যানেল দেখানোর নির্দেশনা দেওয়া হয়েছে ক্যাবল অপারেটরদের। তালিকার ব্যত্যয় ঘটলে ক্যাবল অপারেটরদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে তথ্য মন্ত্রণালয়।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ঘোষণা দিয়েছেন, যেসব ক্যাবল অপারেটর টেলিভিশন চ্যানেলের এই সিরিয়াল মানবে না, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে একমত পোষণ করেছেন তথ্য সচিব আবদুল মালেক। 

টেলিভিশন চ্যানেল চালু হওয়ার তারিখ অনুযায়ী এই তালিকা তৈরি করেছে তথ্য মন্ত্রণালয়। বর্তমানে বাংলাদেশে ৩৫টি টেলিভিশন চালু রয়েছে। এর মধ্যে তালিকায় প্রথম চারটি হলো- বাংলাদেশ টেলিভিশন, বিটিভি ওয়ার্ল্ড, সংসদ টিভি ও বিটিভি চট্টগ্রাম।

এর পরে রয়েছে বেসরকারি টেলিভিশন এটিএন বাংলা, চ্যানেল আই, একুশে টিভি, এনটিভি, আরটিভি, বৈশাখী, বাংলাভিশন, দেশ টিভি, মাই টিভি, এটিএন নিউজ, মোহনা, বিজয়, সময়, ইন্ডিপেন্ডেন্ট, মাছরাঙা, চ্যানেল নাইন, চ্যানেল টোয়েন্টিফোর, জিটিভি, একাত্তর, এশিয়ান, এসএটিভি, গান বাংলা, যমুনা, দীপ্ত, ডিবিসি, নিউজ টোয়েন্টিফোর, বাংলা টিভি, দুরন্ত, নাগরিক, আনন্দ এবং তিতাস টিভি।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৯
এইচএ/

বাউফলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু
মানতা শিশুদের জন্য ভাসমান স্কুল উদ্বোধন 
অপহরণের একদিন পর ব্যবসায়ীকে চট্টগ্রাম থেকে উদ্ধার  
আফগানিস্তানে নামাজরত মুসল্লিদের ওপর বোমা হামলায় নিহত ৬২
খুলনায় যুবলীগ নেতার গাড়িতে বোমা হামলা


ঈশ্বরদীতে গৃহবধূর মরদেহ উদ্ধার      
১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে মৌসুমের প্রথম এল ক্লাসিকো
ব্যাগেজ ফি বাঁচাতে তরুণীর অভিনব কৌশল
আইন করে ই-সিগারেট বন্ধের আহ্বান তথ্যমন্ত্রীর
মাধুরী দীক্ষিতের যুগলবন্দী ২০ বছর