php glass

দারাজ একদিন বাংলাদেশের আলিবাবা হবে: পলক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক/ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দারাজ একদিন বাংলাদেশের আলিবাবা হবে। সারা বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াবে।

দেশের অন্যতম অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ (daraz.com.bd) এর ৫ম বর্ষপূর্তি উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে শুক্রবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রতিষ্ঠানটির বনানীর কার্যালয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আইসিটি প্রতিমন্ত্রী।

দারাজের প্রধান কার্যালয়ে কর্মরত ৩৫০ জনের উপস্থিতিতে সন্ধ্যা ৬টায় কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানটির শুভ সূচনা করেন প্রতিমন্ত্রী।

দারাজের পঞ্চম বর্ষপূর্তিতে আগামী দিনেও একইভাবে দেশের মানুষকে সেবা দিয়ে যাওয়ার প্রত্যাশা করে পলক বলেন, ‘দারাজের ৫ বছরের এ স্বল্প সময়ের মধ্যে এত বড় অর্জন দেখে আমি নিজেও অনেক উৎসাহিত এবং অনুপ্রাণিত। বাংলাদেশে দারাজ যেমন শুরু হয়েছিল মাত্র ৫ জন দিয়ে, আজকে তারা নিজেস্ব শক্তি সামর্থ ও মেধা দিয়ে এবং আলিবাবার অংশগ্রহণের মধ্য দিয়ে পরিণত হয়েছে একটি বিশাল কোম্পানিতে। আমরা আশা করছি, আমাদের দারাজ একদিন বাংলাদেশের আলিবাবা হবে এবং সারা বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াবে’।

দারাজারের সিনিয়র এক্সিকিউটিভ মোহাম্মদ ফয়েজের পাঠানো এ সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অনুষ্ঠানে দারাজ বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্ট  সৈয়দ মোস্তাহিদল হক, চিফ কমার্শিয়াল অফিসার ফুয়াদ আরেফিন ও চিফ অপারেটিং অফিসার খন্দকার তাসফিন আলমসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

২০১৪ সালে যাত্রা শুরু করে দারাজ। ই-কমার্স প্ল্যাটফর্মটিতে বর্তমানে কর্মরত রয়েছে প্রায় ২ হাজার কর্মী। এরই মধ্যেই দারাজ গড়েছে দেশের সর্ববৃহৎ ই-কমার্স সর্টিং সেন্টার ও দেশের বিভিন্ন জায়গায় কালেকশন পয়েন্ট। এছাড়া প্রতিষ্ঠানটির সাড়া দেশের ৩৩ জেলায় নিজেস্ব হাব রয়েছে। দারাজে রয়েছে প্রায় ৫০ লাখ পণ্য এবং বর্তমানে প্রায় ১৫ হাজার সেলার দারাজের মাধ্যমে তাদের পণ্য বিক্রয় করছে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৯
ইইউডি/ওএইচ/

ksrm
পূজা উপলক্ষে লেমিস গাইলেন ‘বল দুর্গা মাইকি জয়’
বহিষ্কৃত হলেন আইএইচটির ৬ পরীক্ষার্থী
ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের ডিজি বাবলু কুমার
শ্রেণীকক্ষে সিলিং ফ্যানের পাখা খুলে পড়ে ২ শিক্ষার্থী আহত
ভুল শুধরে বিমানকে এগিয়ে নেওয়ার প্রত্যয় নতুন এমডির


ইউজিসিতে আইইবি প্রতিনিধি দল
পৌনে ৩ বছরের মধ্যে সর্বনিম্ন অবস্থানে ডিএসই সূচক
বাংলাদেশে গান করতে আসছেন রানু মণ্ডল!
সংস্কার হবে চৈতন্যগলি কবরস্থানের জানাজা ভবন
পচা-বাসি খাবার খাওয়াচ্ছে থিম ওমর প্লাজার ৩ রেস্তোরাঁ