php glass

সফটওয়্যারখাতের ব্যবসা প্রতিষ্ঠানকে বেসিস সদস্য হতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী

walton

ঢাকা: সফটওয়্যারখাতের ব্যবসা প্রতিষ্ঠানগুলোর জন্য আবশ্যিকভাবে বেসিস’র সদস্যপদ নিশ্চিতকরণ বিষয়ক বাণিজ্য মন্ত্রণালয়ের অধিনস্থ বাণিজ্য সংগঠনের পরিচালকের কার্যালয় থেকে সম্প্রতি পরিপত্র জারি করা হয়েছে।

পরিপত্রে বলা হয়েছে, বাণিজ্য সংগঠন অধ্যাদেশ ১৯৬১-এর ১৩ ধারার বিধানমতে এখন থেকে সফটওয়্যারখাতের সব ব্যবসা প্রতিষ্ঠানকে আবশ্যিকভাবে বেসিস’র সদস্যপদ গ্রহণ করতে হবে। সফটওয়্যার প্রতিষ্ঠানের বেসিস’র সদস্যপদ আছে কি-না তা এখন থেকে সবক্ষেত্রে যাচাই করা হবে।

‘অতএব, ইসুকৃত পরিপত্র অনুযায়ী সফটওয়্যারখাতে ব্যবসা পরিচালনা করতে হলে বাধ্যতামূলকভাবে ব্যবসা প্রতিষ্ঠানের বেসিস’র সদস্যপদ থাকা লাগবে এবং সরকারি, বেসরকারি বিভিন্ন ক্ষেত্রে বেসিস’র সদস্যপদ রয়েছে কিনা সেটি যাচাই করা হবে।’

এ প্রসঙ্গে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর এক বিবৃতিতে বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সঙ্গে একযোগে কাজ করে যাচ্ছে বেসিস। তথ্য ও যোগাযোগ প্রযুক্তিখাত প্রতিনিয়ত সম্প্রসারিত হচ্ছে এবং বাড়ছে ব্যবসা প্রতিষ্ঠানের সংখ্যা। তাই সব ব্যবসা প্রতিষ্ঠানকে নিয়ে একজোট হয়ে এখাতের উন্নয়নে কাজ করে যাবে বেসিস। 

‘বাণিজ্য মন্ত্রণালয়ের অধিনস্থ পরিচালক বাণিজ্য সংগঠনের কার্যালয় থেকে এ পরিপত্র জারির জন্য বেসিস নির্বাহী পরিষদের পক্ষে আমি সরকারকে ধন্যবাদ জানাই এবং সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি’। 

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৯
এমআইএইচ/জেডএস

ksrm
পূজা উপলক্ষে লেমিস গাইলেন ‘বল দুর্গা মাইকি জয়’
বহিষ্কৃত হলেন আইএইচটির ৬ পরীক্ষার্থী
ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের ডিজি বাবলু কুমার
শ্রেণীকক্ষে সিলিং ফ্যানের পাখা খুলে পড়ে ২ শিক্ষার্থী আহত
ভুল শুধরে বিমানকে এগিয়ে নেওয়ার প্রত্যয় নতুন এমডির


ইউজিসিতে আইইবি প্রতিনিধি দল
পৌনে ৩ বছরের মধ্যে সর্বনিম্ন অবস্থানে ডিএসই সূচক
বাংলাদেশে গান করতে আসছেন রানু মণ্ডল!
সংস্কার হবে চৈতন্যগলি কবরস্থানের জানাজা ভবন
পচা-বাসি খাবার খাওয়াচ্ছে থিম ওমর প্লাজার ৩ রেস্তোরাঁ