php glass

বিটিসিএলে ১৫০ টাকায় যত খুশি কথা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিটিসিএল

walton

ঢাকা: বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) সেবা আরও জনবান্ধব ও সময়োপযোগী করার লক্ষ্যে মাসিক টেলিফোন লাইনরেন্ট বাতিল করে দিয়েছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

এর ফলে মাসিক ১৫০ টাকায় বিটিসিএল থেকে বিটিসিএলে যত খুশি মিনিট কল করা যাবে। একইসঙ্গে বিটিসিএল থেকে অন্য যেকোনো অপারেটরে ৫২ পয়সা মিনিট কলচার্জ নির্ধারণ করা হয়েছে। আগামী ১৬ আগস্ট থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সভাপতিত্বে সচিবালয়ে এক বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয় বলে জানিয়েছেন এই বিভাগের জনসংযোগ কর্মকর্তা ম. শেফায়েত হোসেন।

বিটিসিএলের জেনারেল ম্যানেজার (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ বাংলানিউজকে বলেন, বর্তমানে মাসিক লাইনরেন্ট ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় ১৬০ টাকা এবং অন্য স্থানে ও জেলা শহরে ১২০ টাকা। এছাড়া অন্য উপজেলাগুলোতে ৮০ টাকা।

বর্তমানে বিটিসিএল থেকে বিটিসিএলে কলরেট প্রতি মিনিটে সকাল ৮টা থেকে রাত ৮টা ৩০ পয়সা এবং বাকি সময় অর্থাৎ রাত ৮টা থেকে সকাল ৮টা পর্যন্ত মাত্র ১০ পয়সা। আর বিটিসিএল থেকে অন্য যেকোনো অপারেটরে কলরেট ৮০ পয়সা।
 
আর সারাদেশে বিটিসিএলের টেলিফোন গ্রাহক ছয় লাখ বলে জানিয়েছেন মীর মোহাম্মদ মোরশেদ।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বিটিসিএলকে জনবান্ধব এবং লাভজনক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সংশ্লিষ্টদের আরও আন্তরিকতা, নিষ্ঠা এবং সর্বোচ্চ সেবার মানসিকতা নিয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন।

মোস্তাফা জব্বার বলেন, দেশব্যাপী বিটিসিএলের নেটওয়ার্ক রয়েছে। এই নেটওয়ার্ক যথাযথভাবে কাজে লাগাতে হবে।

মন্ত্রী বিটিসিএলের সব ফোন সচল রাখা ও সেবা দেওয়ায় সংশ্লিষ্টদের নির্দেশ দেন। অটোমেশন পদ্ধতিতে ঘরে বসেই যাতে গ্রাহকরা সেবা পেতে পারেন এ বিষয়েও তিনি করণীয় কী, তার নির্দেশনা দিয়েছেন।
 
ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস এবং বিটিসিএল ব্যবস্থাপনা পরিচালক ইকবাল মাহমুদসহ ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং বিটিসিএলের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৯
এমআইএইচ/টিএ

ksrm
টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার নেতৃত্বে মালিঙ্গা
‘দ্য ম্যান্ডালোরিয়ান’ আসছে ডিজনি প্লাসে
‘ভারতের ২০ শতাংশ রাবার উৎপাদন করবে ত্রিপুরা’
ভারতে প্রোটিয়াদের ব্যাটিং কোচ ক্লুজনার
‘পৃথিবীর সব ধর্মই শান্তি-সম্প্রীতির কথা বলেছে’


যৌতুক নিয়েও বিয়ে না করায় ৫ দিন ধরে অনশনে প্রেমিকা
খুলনা সিটি মেয়রের গাড়ির সঙ্গে প্রাইভেটকারের সংঘর্ষ
মহাকাশকেন্দ্রে অবতরণে ব্যর্থ ‘আধা-মানব’ রোবট ফেদর
গুরুদাসপুরে নবদম্পতির আত্মহত্যা
চসিকের সবুজ মেলা শুরু রোববার