php glass

সাফারা ইনফোটেকের ডিরেক্টর হলেন সরোজ মেহেদী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সরোজ মেহেদী

walton

সাফারা ইনফোটেক-এর কমিউনিকেশন ডিরেক্টর হিসেবে দায়িত্ব নিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক ও গবেষক সরোজ মেহেদী। তিনি প্রতিষ্ঠানটির লন্ডন, ঢাকা, মিয়ানমার অফিসের ক্লায়েন্ট ও কোম্পানির সব ধরনের কমিউনেকশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান প্রফেসর ড. খাইরুল আলম ও সিইও তাহমিনা শারমিন এ তথ্য জানান। 

সরোজ মেহেদী একাধারে বিশ্ববিদ্যালয় শিক্ষক, গবেষক, মিডিয়া বিশ্লেষক ও সংগঠক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের তুর্কি ভাষার শিক্ষক হিসেবে কাজ করার পাশাপাশি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) এর মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের, সেন্টার ফর মডার্ন ল্যাঙ্গুয়েজ, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিউপি) অ্যাডজাঙ্কট ফ্যাকাল্টি ও গণ বিশ্ববিদ্যালয়ে ভাষা-যোগাযোগ ও সংস্কৃতি বিভাগের ফ্যাকাল্টি হিসেবে কর্মরত রয়েছেন। সাংবাদিকতা ছেড়ে শিক্ষকতাকে ক্যারিয়ার হিসেবে নেওয়া সরোজ মেহেদী এখনো বিভিন্ন পত্রিকায় কলাম লেখেন। দেশে-বিদেশে নানা কাজের সঙ্গেও যুক্ত তিনি।

দেশের প্রথমসারির একটি জাতীয় দৈনিকে তুরস্ক সরকারের স্কলারশিপ নিয়ে ২০১৪ সালে দেশটিতে পাড়ি জমান মেহেদী। জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সংবাদিকতায় স্নাতক করা মেহেদী ইস্তাম্বুল বিশ্ববিদ্যালয় থেকে ‘মাস্টার্স রিসার্চ প্রোগ্রাম ইন ব্যাসিক জার্নালিজমে’ প্রথম শ্রেণিতে প্রথম হন। ২০১৮ সালে দেশে ফিরে এসে তিনি শিক্ষকতা শুরু করেন।

বার্লিনভিত্তিক সংগঠন এন্টি করাপশন ইন্টারন্যাশনাল (এসিআই), ইস্তাম্বুল ভিত্তিক আন্তর্জাতিক ছাত্রদের সংগঠন ইসিস্ট, ইস্তাম্বুল মিডিয়া একাডেমি, তুরস্কের সবচেয়ে বড় রিসার্চ অর্গানাইজেশন সেটাসহ বিভিন্ন সংগঠনে সক্রিয়।

এ পর্যন্ত বেশ কয়েকটি আন্তর্জাতিক কনফারেন্সে পেপার প্রেজেন্ট করেছেন মেহেদী। যোগ দিয়েছেন বেশকিছু আন্তর্জাতিক সামার স্কুল, ট্রেনিং প্রোগ্রাম, ইয়ুথ ক্যাম্প প্রভৃতিতে। আমন্ত্রিত হয়েছেন যুক্তরাষ্ট্র, সুইজারল্যান্ডসহ ২০টিরও বেশি দেশ থেকে। জার্মানি, বেলজিয়াম, হাঙ্গেরি, ইউক্রেন, মলদোবা, রোমানিয়া, বুলগেরিয়া, তুরস্ক, মালয়েশিয়া, ভারতসহ বেশ কিছু দেশ ভ্রমণ করেছেন এ তরুণ। 

বাংলাদেশ ডিজিটাল মার্কেটিং ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক কেএম সাইফুল ইসলাম খান সরোজ মেহেদীর ডিজিটঅর সেক্টরে দায়িত্ব গ্রহণকে স্বাগত জানিয়েছেন।

সাফল্যের সঙ্গে দেশের শীর্ষ প্রতিষ্ঠান, কোম্পানি, সরকারি সংস্থা, বিশ্ববিদ্যালয়, বিদেশি কোম্পানির ইন্টিগ্রেটেড মার্কেটিং কমিউনিকেশন বা আইএমসি ও ডিজিটাল মার্কেটিং, মার্কেট রিসার্চ সেবা দিয়ে আসছে সাফারা ইনফোটেক। যুক্তরাজ্যের টেকনো আউটসোর্স ইউকে লিমিটেডের পার্টনার সাফারা ইনফোটেক।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
এএ

২৩ জেলার ৭৩ উপজেলা দুর্গম
অনুপ্রবেশকারী রুখতে এনআরসি চালু হবে ভারতজুড়ে: অমিত শাহ 
সম্মেলন ঘিরে উজ্জীবিত জবি ছাত্রলীগ
দুই এয়ারক্রাফটেই সাড়ে ৬শ’ কোটি টাকা লোকসান বিমানের
চুনারুঘাটের দুলাকে হত্যা করে ভাড়াটে খুনিরা


কিশোরগঞ্জে পৌর কর্মচারীদের ধর্মঘটে নাগরিক সেবা বন্ধ
যমুনার পানি বাড়ছেই, সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি
রিফাত হত্যা: ঘাতকদের সঙ্গে যোগাযোগ ছিল মিন্নির
চোখের পলকে কোটি টাকার সেতু উধাও
দুদকের মামলায় পুলিশ কর্মকর্তা কারাগারে