php glass

‘অ্যাপ সমস্যায়’ টাকা ফেরত পাবেন হুয়াওয়ের দেশি গ্রাহকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শতভাগ মূল্য ফেরত দিচ্ছে হুয়াওয়ে। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: বাংলাদেশে হুয়াওয়ের যেকোনো ডিভাইসে অ্যাপজনিত কোনো সমস্যা হলে, তার জন্য ‘ফুল রিফান্ড’ বা শতভাগ মূল্য ফেরত পাবেন ব্যবহারকারীরা। হুয়াওয়ের সুনাম অক্ষুণ্ন রাখাসহ গ্রাহকদের আস্থা ধরে রাখতে এ ঘোষণা দিয়েছেন মোবাইল ফোন ব্র্যান্ডটির দেশীয় সরবরাহকারীরা। 

বৃহস্পতিবার (২০ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশে হুয়াওয়ের ন্যাশনাল ডিস্ট্রিবিউটর ইসইন ও স্মার্ট টেকনোলজিস বাংলাদেশ লিমিটেড। 

এক যৌথ ঘোষণায় প্রতিষ্ঠান দু’টির পক্ষ থেকে জানানো হয়, স্পেশাল ওয়ারেন্টির আওতায় হুয়াওয়ের সব ডিভাইসের জন্যই এ সুবিধা পাবেন গ্রাহকরা। ক্যাম্পেইন চলাকালে যেসব গ্রাহক হুয়াওয়ের ডিভাইস কিনবেন, তারা যদি কোনো ধরনের অ্যাপস (গুগল প্লে, জিমেইল, গুগল ম্যাপ, গুগল গ্যালারি, ক্রোম, ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ) ব্যবহারজনিত সমস্যায় পড়েন, তাহলে শতভাগ টাকা ফেরতের (রিফান্ড) গ্যারান্টি দেওয়া হবে।

কিছু শর্তপূরণ সাপেক্ষে এ সুবিধা নিতে পারবেন গ্রাহকরা। অফারটি পেতে তাদের কাছে অবশ্যই সব অ্যাকসেসরিজসহ অরজিনাল প্যাকেজিং, বক্স, ম্যানুয়াল, ওয়ারেন্টি কার্ড ও ক্যাশমেমো থাকতে হবে। অ্যাপ ডেভেলপার সব ব্র্যান্ডের জন্য তাদের সেবা যদি বন্ধ না করে ও অ্যাপে বাগ বা ভাইরাস না থাকে, তবে এ সুবিধা কার্যকর হবে। গ্রাহকের অ্যাপ ব্যবহারজনিত যেকোনো অভিযোগের ভিত্তিতে বিনামূল্যে ডিভাইসটি পরীক্ষা করবে হুয়াওয়ে অনুমোদিত রিটেইল শপ কর্তৃপক্ষ। অভিযোগ প্রমাণিত হলে ১০ দিনের মধ্যে শর্তসাপেক্ষে টাকা ফেরতের নিশ্চয়তা দেবেন ডিস্ট্রিবিউটররা।

এ ব্যাপারে ইএসইন টেকনোলজি বাংলাদেশ কোম্পানি লিমিটেডেটের ভাইস প্রেসিডেন্ট (সেলস) পেং ইউ বলেন, গ্রাহকের সন্তুষ্টিকে আমরা সর্বোচ্চ গুরুত্ব দিই। এ অফারের মাধ্যমে গ্রাহক এখন থেকে নির্দ্বিধায় হুয়াওয়ে ফোন কিনতে পারবেন। আমরা মনে করি, এর ফলে হুয়াওয়ে ফোনে জনপ্রিয় অ্যাপ ব্যবহারের ক্ষেত্রে গ্রাহকদের আস্থা বৃদ্ধি পাবে। 

স্মার্ট টেকনোলজি (বিডি) লিমিটেডের পরিচালক সাকিব আরাফাত বলেন, হুয়াওয়ে ডিভাইসে গুগল প্লে, জিমেইল, গুগল ম্যাপ, গুগল গ্যালারি, ক্রোম, ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ ব্যবহারজনিত কোনো সমস্যা হলে ১০০ ভাগ টাকা ফেরতের ঘোষণা দিয়েছি। আশা করি, এর মাধ্যমে হুয়াওয়ের সম্মানিত গ্রাহকরা ডিভাইস কিনতে আরও আশ্বস্ত হবেন।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার ভিত্তিতে হুয়াওয়েকে ভবিষ্যতে অ্যাপস সুবিধা বন্ধ করে দেওয়ার ঘোষণা দেয় গুগল, ফেসবুকসহ যুক্তরাষ্ট্রভিত্তিক বেশ কিছু অ্যাপস ডেভেলপাররা। এতে, বিশ্ববাজারে বেশ বিপাকে পড়ে চীনা প্রতিষ্ঠানটি। তবে, পরবর্তীতে তিন মাসের জন্য এ নিষেধাজ্ঞা স্থগিত করে ট্রাম্প প্রশাসন। 

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুন ২০, ২০১৯
এসএইচএস/একে

২৩ জেলার ৭৩ উপজেলা দুর্গম
অনুপ্রবেশকারী রুখতে এনআরসি চালু হবে ভারতজুড়ে: অমিত শাহ 
সম্মেলন ঘিরে উজ্জীবিত জবি ছাত্রলীগ
দুই এয়ারক্রাফটেই সাড়ে ৬শ’ কোটি টাকা লোকসান বিমানের
চুনারুঘাটের দুলাকে হত্যা করে ভাড়াটে খুনিরা


কিশোরগঞ্জে পৌর কর্মচারীদের ধর্মঘটে নাগরিক সেবা বন্ধ
যমুনার পানি বাড়ছেই, সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি
রিফাত হত্যা: ঘাতকদের সঙ্গে যোগাযোগ ছিল মিন্নির
চোখের পলকে কোটি টাকার সেতু উধাও
দুদকের মামলায় পুলিশ কর্মকর্তা কারাগারে