বাজারে সিম্ফনির নতুন দুই হ্যান্ডসেট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নতুন হ্যান্ডসেট দু’টি উন্মোচন করা হয়

walton

ঢাকা: দেশের বাজারে নতুন মডেলের দু’টি হ্যান্ডসেট এনেছে সিম্ফনি। এডিসন গ্রুপের মালিকানাধীন ব্র্যান্ড সিম্ফনির নতুন হ্যান্ডসেট দু’টো হলো ‘সিম্ফনি আই ৬৫’ এবং ‘সিম্ফনি আর৪০’।
 

php glass

রোববার (০৫ মে) রাজধানীর তেজগাঁওয়ে সিম্ফনির প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে হ্যান্ডসেট দু’টির আনুষ্ঠানিক উন্মোচন করা হয়। এসময় এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ, বিপণন বিভাগের উপমহাব্যবস্থাপক মোহাম্মদ রিয়াদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

সংবাদ সম্মেলনে ডিভাইসগুলোর কারিগরি দিক তুলে ধরেন সিম্ফনির উপব্যবস্থাপক জুবায়ের হাসান সিদ্দিকী। তিনি জানান, অ্যান্ড্রয়েড ৮.১ গো অপারেটিং সিস্টেমের সিম্ফনি আই ৬৫ এ আছে ৫.৪৫ ইঞ্চির ২.৫ ডি বেজেল লেস এইচডি ডিসপ্লে। ফোর-জি নেটওয়ার্কের গ্রাহকদের বিবেচনায় নিয়ে এতে দুই সিম স্লটকেই করা হয়েছে ফোর-জি এনাবেল্ড। ২৫০০ এমএএইচ ব্যাটারির ১ জিবি র‌্যাম ও ৮ জিবি রমের এই ডিভাইসের মেমোরি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে ৬৪ জিবি পর্যন্ত। 

ফটো লাভারদের উপর বিশেষ গুরুত্ব দিয়ে আই ৬৫ এর ফ্রন্ট ও ব্যাক দুই ক্যামেরার সঙ্গে আছে ফ্ল্যাশ লাইট। ব্যাক ক্যামেরার ৮ মেগাপিক্সেল ও ২.২ অ্যাপারচার এবং ৫ মেগাপিক্সেল ও ২.৮ অ্যাপারচারের ফ্রন্ট ক্যামেরার ছবিগুলোকে আরও আকর্ষণীয় করতে এতে আছে ফেস বিউটি, পোর্ট্রেইট, এইচঅডি আর এবং টাইম ল্যাপস মুড। এছাড়াও থাকছে ওটিজি সুবিধা। 

অন্যদিকে সিম্ফনি আর৪০ ডিভাইসে আছে অ্যান্ড্রয়েড পাই ৯.০ অপারেটিং সিস্টেম। ডিসপ্লে, ক্যামেরা এবং রম ও র‌্যাম আই ৬৫ এর মতো হলেও এতে আছে বার্স্ট, প্যানারোমা, আডিও নোট, ফিল্টার, কিউ আর কোড স্ক্যানার এবং নাইট শট ক্যামেরা মুড।

তবে ৪০০০ এমএএইচ এর শক্তিশালী ব্যাটারি এবং ফেস আনলক ও ফিঙার প্রিন্ট আনলক ও ক্যামেরা তোলার সেন্সর আছে এতে। 

মোবাইল উন্মোচনের আগে এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ বলেন, এখন প্রায় এক কোটি ১৬ লাখ ফোর-জি গ্রাহক আছে দেশে। আমাদের দেশে ফোর-জি ব্যবহারকারী এবং গ্রাহকের সংখ্যা দিনদিন বাড়ছে। তাদের বিবেচনায় রেখেই আমরা ডুয়াল ফোর-জি’র হ্যান্ডসেট এনেছি। এছাড়াও সাধারণ মানুষদের মধ্যে অল্প দামে প্রযুক্তি পৌঁছে দিতে চাই আমরা। তাই মিড রেঞ্জ বাজেটের এই ডিভাইসগুলো বাজারে নিয়ে এসেছি। আমাদের উপর গ্রাহকদের সবসময় আস্থা ও বিশ্বাস আছে। আশা করি নতুন হ্যান্ডসেটগুলো তাদের ভালো লাগবে। 

ব্লু, গোল্ডেন ও ব্ল্যাক রঙের আই ৬৫ এবং রেড, কোরাল ব্লু, ডার্ক ব্লু এবং ব্ল্যাক রঙের এসব ডিভাইস পাওয়া যাবে ৬ হাজার ১৯৯ টাকায়। 

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, মে ০৫, ২০১৯
এসএইচএস/জেডএস

নাটোরে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু
বাকেরগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু
বাংলাদেশের হাসপাতালগুলোতে ১৫০ শতাংশ বেড বেড়েছে
পরিচালকদের শেয়ার ধারণে নোটিফিকেশন জারি করছে বিএসইসি
ত্রিপুরায় টিবিএসইর বিজ্ঞান বিভাগের ফল প্রকাশ


নলডাঙ্গায় ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
নাদিয়ার সঙ্গে সজলের ‘ঝগড়া চলছে’!
পাগড়ি পেলেন বসুন্ধরা রহমানিয়া মাদ্রাসার ১৬ হাফেজ
তরুণীকে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ, ইউপি সদস্য আটক
হালদায় নৌকা ধ্বংস, জাল জব্দ