হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে কেনাকাটার ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফিচার নিয়ে কথা বলেন জাকারবার্গ

walton

ফেসবুকের মালিকানাধীন তাৎক্ষণিক বার্তা আদান প্রদানের মাধ্যম হোয়াটসঅ্যাপে যুক্ত হতে যাচ্ছে কেনাকাটা করার ফিচার। সম্প্রতি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্যান জোসে ফেসবুকের ডেভেলপারদের এক সম্মেলনে এমন ঘোষণা দেন সামাজিক যোগাযোগ মাধ্যমটির অন্যতম প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ।

php glass

সম্মেলনে জাকারবার্গ জানান, হোয়াটসঅ্যাপ এ এমন ফিচার আসতে যাচ্ছে যার মাধ্যমে অ্যাপ থেকেই কেনাকাটা করতে পারবেন এর ব্যবহারকারীরা। অন্যদিকে ব্যবসা প্রতিষ্ঠানগুলোও সরাসরি তাদের পণ্য প্রদর্শনের সুযোগ পাবেন এখানে। 

এদিকে এরইমধ্যে ভারতে হোয়াটসঅ্যাপের মাধ্যমে অর্থ পরিশোধের সুবিধা পরীক্ষামূলকভাবে চালু করেছে ফেসবুক। এছাড়াও ‘হোয়াটসঅ্যাপ বিজনেস’ ফিচারও চালু আছে যেখানে ব্যবসায়ীরা তাদের প্রোফাইল এবং যোগাযোগের তথ্য প্রকাশ করতে পারছেন। ফেসবুক সূত্রে জানা যায়, এই হোয়াটসঅ্যাপ বিজনেসেই এমন ফিচার আনা হচ্ছে যেখানে ব্যবসা প্রতিষ্ঠানগুলো সরাসরি তাদের পণ্য প্রদর্শনের সুযোগ পাবেন। 

তবে এজন্য হোয়াটসঅ্যাপের আলাদা কোনো অ্যাপ বা ভার্সন ইন্সটল করতে হবে না ব্যবহারকারীদের। বর্তমান অ্যাপটি ব্যবহার করেই এ সুবিধা পাবেন প্ল্যাটফর্মটির ব্যবহারকারীরা। হোয়াটসঅ্যাপ বলছে, এ ফিচার সুবিধার ফলে বিশ্বের বিভিন্ন ক্ষুদ্র ব্যবসা ও ব্যবসা প্রতিষ্ঠান দারুণভাবে লাভবান হবে। বিশেষ করে যাদের ওয়েবসাইট বা ই-কমার্স তৈরি করার মতো অবকাঠামো বা মূলধন নেই তারা এখান থেকে সুবিধা পাবেন। আর এর মাধ্যমে হোয়াটসঅ্যাপও একটি লাভবান প্রতিষ্ঠানে পরিণত হবে বলে আশা ফেসবুকের।

জাকারবার্গ জানান, ভারত এবং বেশ কয়েকটি দেশে পরীক্ষামূলকভাবে চলা হোয়াটসঅ্যাপ পেমেন্টস সেবা খুব শিগগিরই সারাবিশ্বে সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। তবে ঠিক কবে নাগাদ এমনটা করা হবে সেবিষয়ে কিছু জানাননি জাকারবার্গ।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, মে ০১, ২০১৯
জেডএস

নাটোরে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু
বাকেরগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু
বাংলাদেশের হাসপাতালগুলোতে ১৫০ শতাংশ বেড বেড়েছে
পরিচালকদের শেয়ার ধারণে নোটিফিকেশন জারি করছে বিএসইসি
ত্রিপুরায় টিবিএসইর বিজ্ঞান বিভাগের ফল প্রকাশ


নলডাঙ্গায় ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
নাদিয়ার সঙ্গে সজলের ‘ঝগড়া চলছে’!
পাগড়ি পেলেন বসুন্ধরা রহমানিয়া মাদ্রাসার ১৬ হাফেজ
তরুণীকে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ, ইউপি সদস্য আটক
হালদায় নৌকা ধ্বংস, জাল জব্দ