বঙ্গবন্ধু হাইটেক পার্ক হবে নতুন প্রজন্মের ঠিকানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হাইটেক পার্কের নির্মাণ কাজ পরিদর্শনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার

walton

রাজশাহী: রাজশাহীতে বঙ্গবন্ধু হাইটেক পার্কের নির্মাণ শেষ হলে তথ্য-প্রযুক্তিতে পদ্মাপাড়ের এ শহর অনেক এগিয়ে যাবে। তখন রাজশাহীকে ডিজিটাল শিল্পনগরী হিসেবে গড়ে তোলা হবে। নতুন প্রজন্মের কাছে কর্মসংস্থানের ঠিকানা হিসেবে প্রতিষ্ঠা পাবে এই বঙ্গবন্ধু হাইটেক পার্ক।

php glass

শনিবার (৩০ মার্চ) দুপুরে রাজশাহীর জিয়ানগরে হাইটেক পার্কের নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার সাংবাদিকদের এ কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের বিভিন্ন এলাকায় আমরা হাইটেক পার্ক নির্মাণ করছি। রাজশাহীর হাইটেক পার্কের নির্মাণ কাজ দ্রুতই চলছে। আশা করি, নির্ধারিত সময়ের আগেই কাজ শেষ হবে।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, সরকারি পরামর্শে প্রযুক্তি ব্যবহার করে অগ্নিকাণ্ড প্রতিরোধ করা সম্ভব।

আমাদের যে প্রযুক্তি রয়েছে তা ব্যবহার করে দূর থেকেও অগ্নিকাণ্ড সর্ম্পকিত তথ্য পাওয়া সম্ভব। ভবন মালিকরা পরামর্শ নিয়ে সেসব প্রযুক্তি ব্যবহার করলে আগুনের আশঙ্কা কম থাকবে।

পরে মন্ত্রী হাইটেক পার্ক এলাকা ঘুরে দেখেন। এ সময় তিনি হাইটেক পার্কের কাজ নিয়ে বিভিন্ন দিক-নির্দেশনা দেন এবং দ্রুততার সঙ্গে নির্মাণকাজ শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশন দেন মন্ত্রী।

মন্ত্রীর সঙ্গে জেলা রাজশাহী জেলা প্রশাসক এসএম আবদুল কাদের ও সিটি করপোরেশনের প্যনেল মেয়র-২ রজব আলীসহ হাইটেক পার্কের প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৯
এসএস/এসএইচ

মেসির গোলেও শিরোপা ধরে রাখতে পারল না বার্সা
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে যুবক নিহত
পাহাড়ি ফুটবলকন্যা মনিকার বিশ্বজোড়া খ্যাতি!
জাহাজশিল্পে ক্যারিয়ার গড়ুন বাগেরহাট মেরিন ইনস্টিটিউটে
চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে শিক্ষার্থীর মৃত্যু


এতিমখানা ও মাদ্রাসায় ঈদ বস্ত্র বিতরণ
বিপদসীমার নিচে মনু নদের পানি, জনমনে স্বস্তি
দিনভর নজরুল-বন্দনা
মিরসরাইয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় তিন যুবক নিহত
জয় দিয়ে প্রস্তুতি শুরু বিশ্ব চ্যাম্পিয়নদের