নেত্রকোণায় বসেছে দু’দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

কান্ট্রি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন সংসদ সদস্য অসীম কুমার উকিল

walton

নেত্রকোণা: জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে নেত্রকোণার কেন্দুয়ায় বসেছে দু’দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা।

php glass

শনিবার (২৩ মার্চ) দুপুরে কেন্দুয়া উপজেলা পরিষদ চত্বরে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও নেত্রকোণা-৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল।

‘বিজ্ঞান ও প্রযুক্তি অগ্রগতির মূল শক্তি’ শীর্ষক স্লোগানকে সামনে রেখে আয়োজিত এ মেলায় কলেজ ও স্কুল পর্যায়ের ১৫টি স্টল অংশ নিয়েছে। এতে আমার গ্রাম, আমার শহর, সাশ্রয়ী মূল্যে অন্ধকার দূরীকরণের জন্য বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উদ্ভাবন উপস্থাপন করা হয়। 

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা অনুষ্ঠিত হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন অসীম কুমার উকিল।

তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিজ্ঞানের ছাত্র-ছাত্রী বাড়াতে হবে। তাদের বিজ্ঞানমনস্ক করে গড়ে তুলতে হবে। এই শিক্ষার্থীরাই আগামী দিনে বিজ্ঞানমনস্ক জাতি উপহার দিতে পারে। তাই তাদের অনেক যত্নসহ বিজ্ঞানের পড়ালেখা করাতে হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দুয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহমুদুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নবনির্বাচিত চেয়ারম্যান মো. নূরুল ইসলাম, কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী, নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল কাদির ভূঞা, নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন ভূঞা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৯
এইচএ/

মেসির গোলেও শিরোপা ধরে রাখতে পারল না বার্সা
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে যুবক নিহত
পাহাড়ি ফুটবলকন্যা মনিকার বিশ্বজোড়া খ্যাতি!
জাহাজশিল্পে ক্যারিয়ার গড়ুন বাগেরহাট মেরিন ইনস্টিটিউটে
চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে শিক্ষার্থীর মৃত্যু


এতিমখানা ও মাদ্রাসায় ঈদ বস্ত্র বিতরণ
বিপদসীমার নিচে মনু নদের পানি, জনমনে স্বস্তি
দিনভর নজরুল-বন্দনা
মিরসরাইয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় তিন যুবক নিহত
জয় দিয়ে প্রস্তুতি শুরু বিশ্ব চ্যাম্পিয়নদের